ওমানের প্রস্তাবে বাফুফের নারাজি

ওমানের প্রস্তাবে বাফুফের নারাজি
ফাইল ছবি

কাতার বিশ্বকাপ এবং এশিয়ান কাপ বাছাইয়ে বাংলাদেশের গ্রুপে নিজেদের যে তিনটি হোম ম্যাচ রয়েছে সেখানে ভালো করার প্রস্তুতি নিয়েছিল। ওমান, আফগানিস্তান এবং ভারতের বিপক্ষে হোম ম্যাচ নিয়ে একটা পরিকল্পনাও রেখেছিল।

কিন্তু এমন সময় ওমান বাফুফেকে প্রস্তাব দিয়েছে তারা গ্রুপের সবগুলো ম্যাচ নিজেদের দেশ ওমানে আয়োজন করতে চায়। কিন্তু এই আয়োজনের পক্ষে সায় দেয়নি বাফুফে। বাংলাদেশে হোম ম্যাচ হলে দেশের সমর্থকরা খেলা দেখতে পারবেন, সমর্থন করতে পারবেন। তাতে জামাল ভুঁইয়া, তপু বর্মণ, জীবনরা হোম ভেন্যুর সুবিধাও পাবে। বাড়তি প্রেরণা পাবেন। গতকাল বাফুফের ন্যাশনাল টিমস কমিটি সভা আয়োজন করে বলেছে বাফুফে ওমানকে জানিয়ে দিয়েছে রাজি না।

ওমান যে প্রস্তাব বাংলাদেশকে দিয়েছে সেটা জানে একই গ্রুপের দল কাতার। কাতার নাকি ওমানকে বলেছে তারা যদি বাংলাদেশকে রাজি করাতে না পারে তাহলে কাতার এই আয়োজন করতে চায়। সেটিও জেনে গেছে বাফুফে। এখন প্রশ্ন উঠছে ওমান কিংবা কাতার কেনই বা তাদের দেশে বাংলাদেশের ম্যাচগুলো আয়োজন করতে চায়। কালকের সভা সূত্রের খবর হচ্ছে করোনার কারণেই নাকি ওমান এখানে আসতে চাইছেন না। কাতারের বিপক্ষে বাংলাদেশের হোম এবং অ্যাওয়ে দুই ম্যাচই হয়ে গেছে। তার পরও কাতার বাংলাদেশের ম্যাচ তিনটি আয়োজনের উদ্যোগ নিতে চায়। বাংলাদেশ তাতে রাজি হচ্ছে না। নিজেদের মাঠে খেলা হলে জামালদের পেছনে দর্শক আওয়াজ তুলবে। ভালো কিছু হতেও পারে।

২৫ মার্চ আফগানিস্তান, ৭ জুন ভারত এবং ১৫ জুন ওমানের বিপক্ষে খেলা তিনটি হওয়ার কথা ছিল। ওমান ২৪, ২৭ এবং ৩০ মার্চ পালাক্রমে তিনটি ম্যাচ আয়োজন করতে চায়।

আরো পড়ুন : দ্বিতীয়বার অভিশংসিত হলেন ট্রাম্প

বাফুফে বলছে ওমানে গিলে খেলবে না। তার পরও বাফুফে বিকল্প পথও খুলে রেখেছে। বাফুফে বলছে ওমানে গিয়ে খেলবে না। তবে ফিফা যদি ওমানে গিয়ে খেলতে বলে তাহলে বাংলাদেশ যেতে বাধ্য হবে।

আরও খবর হচ্ছে আফগানিস্তান এবং ভারতের যে ম্যাচগুলো রয়েছে সেগুলো কোথায় হবে সেই ভেন্যুও ঘোষণা করেনি। বাফুফে ধারণা করছে আফগানিস্তান এবং ভারতও ওমানে গিয়ে খেলবে কিনা। অন্য দেশ যেটাই করুক বাফুফে এখন বলছে তারা ওমানে যাবে না। তার পরও যদি ওমান গিয়ে তিনটি ম্যাচ খেলার সিদ্ধান্ত নেয় তাহলে অবাক হওয়ার কিছু থাকবে না। পেছনের ঘটনা বলছে বাংলাদেশের ফুটবলাররা পুরো প্রস্তুতি নেয়ার আগেই কাতারের প্রস্তাবে দোহায় গিয়ে কাতারের বিপক্ষে খেলে এসেছে বাংলাদেশ ফুটবল দল।

ইত্তেফাক/ইউবি

Nogod
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও