স্টেগেনের নৈপুণ্যে ফাইনালে বার্সা

স্টেগেনের নৈপুণ্যে ফাইনালে বার্সা
প্রতিপক্ষের প্রথম দুটি শট ঠেকিয়ে জয়ের পথ দেখালেন স্টেগেন। ছবি: সংগৃহীত

অতিরিক্ত সময়ের শুরু আর শেষে দারুণ দুটি সেভ করে ম্যাচ নিলেন টাইব্রেকারে। সঙ্গে ভাগ্যও ছিল সহায়। টাইব্রেকারে গিয়ে তো তিনিই হয়ে গেলেন ম্যাচের নায়ক। প্রতিপক্ষের প্রথম দুটি শট ঠেকিয়ে জয়ের পথ দেখালেন বার্সা গোলকিপার মার্ক-আন্ড্রে টের স্টেগেন। স্প্যানিশ সুপার কাপের সেমিতে রিয়াল সোসিয়েদাদকে হারিয়ে ফাইনালে উঠল ফুটবল ক্লাব বার্সেলোনা।

কোর্দোবায় বুধবার রাতে প্রথম সেমি-ফাইনালে ফ্রেংকি ডি ইয়ংয়ের গোলে এগিয়ে যায় বার্সেলোনা। দ্বিতীয়ার্ধে সমতা টানেন মিকেল ওইয়ারসাবাল। অতিরিক্ত সময়ও ১-১ সমতায় শেষের পর টাইব্রেকারে ৩-২ ব্যবধানে জিতে শিরোপা লড়াইয়ে পা রাখে রোনাল্ড কুমানের দল।

পেনাল্টি শুট আউটে জন বাউতিস্তা ও ওইয়ারসাবালের শট ঠেকিয়ে দেন টের স্টেগেন। আর সোসিয়েদাদের উইলিয়ান জোসে বল মারেন মারেন পোস্টে। দলটির সফল শট নেন মিকেল মেরিনো ও আদনান ইয়ানুজাই।

আর বার্সেলোনার হয়ে প্রথম শট পোস্টে মারেন ডি ইয়ং। পরের দুটি শটে সফল উসমান দেম্বেলে ও মিরালেম পিয়ানিচ। উড়িয়ে বল মারেন অঁতোয়ান গ্রিজমান। শেষে রিকি পুস জালে বল পাঠালে উচ্ছ্বাসে ভাসে বার্সেলোনা।

গত মৌসুমের কোপা দেল রের ফাইনালিস্ট সোসিয়েদাদ এগিয়ে যেতে পারতো তৃতীয় মিনিটেই। তবে ছয় গজ বাইরে থেকে অরক্ষিত আলেকসান্দার ইসাকের হেড ক্রসবারের ওপর দিয়ে যায়। আট মিনিট পর ডি-বক্সে ফাঁকায় বল পেয়ে লক্ষ্যভ্রষ্ট শট নেন পোর্তু। খানিক পর ইসাকের আরেকটি প্রচেষ্টা এগিয়ে এসে রুখে দেন গোলরক্ষক টের স্টেগেন।

ইত্তেফাক/টিআর

Nogod
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত