নেইমার-এমবাপ্পেদের কোচ পচেত্তিনো করোনায় আক্রান্ত

নেইমার-এমবাপ্পেদের কোচ পচেত্তিনো করোনায় আক্রান্ত
মাউরিসিও পচেত্তিনো [ছবি : সংগৃহীত]

প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) কোচ মাউরিসিও পচেত্তিনো করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। টটেনহামের সাবেক ৪৮ বছর বয়সী কোচ নেইমার-এমবাপ্পেদের দায়িত্ব নেন চলতি মাসের শুরুতে।

পিএসজি এক বিবৃতিতে জানায়, স্বাস্থ্য প্রটোকল মেনে আইসোলেশনে আছেন পচেত্তিনো। তার পরিবর্তে অ্যাঙ্গার্সের বিপক্ষে দায়িত্ব পালন করবেন সহকারী কোচ জেসুস পেরেজ এবং মিগুয়েল ডি’আগস্টিনো।

লিগ ওয়ানে শনিবার (১৬ জানুয়ারি) দিবাগত রাতে অ্যাঙ্গার্সের মুখোমুখি হবেন নেইমার-এমবাপ্পেরা। শুক্রবার (২২ জানুয়ারি) দিবাগত রাতে তাদের প্রতিপক্ষ মঁপেলিয়ার। করোনা আক্রান্ত হওয়ায় এই দু’টি ম্যাচ মিস করবেন আর্জেন্টাইন কোচ।

এই আর্জেন্টাইনকে দায়িত্ব দেওয়া হয়েছে ২০২২ সালের ৩০ জুন পর্যন্ত। এই চুক্তিতে এক বছর মেয়াদ বাড়ানোর সুযোগও রাখা হয়েছে। গত ২৯ ডিসেম্বর পিএসজি আনুষ্ঠানিকভাবে ঘোষণা করে জার্মান কোচ টুখেলের সঙ্গে চুক্তি বাতিল করেছে।

২০০১ থেকে ২০০৩ পর্যন্ত পিএসজির হয়ে খেলা পচেত্তিনো গত বছরের নভেম্বরে টটেনহ্যাম হটস্পার থেকে বরখাস্ত হওয়ার পর মাঝের সময়ে কোচিংয়ের বাইরে ছিলেন।

পচেত্তিনো ২০০৯ সালে কোচিং ক্যারিয়ার শুরু করেন এস্পানিওলের হয়ে। সাউথ্যাম্পটনে ১৮ মাস দায়িত্ব পালনের পর ২০১৪ সালের মে মাসে যোগ দেন আরেক ইংলিশ ক্লাব টটেনহ্যামে। দায়িত্বের প্রথম পূর্ণ মৌসুমে দলটিকে লিগ কাপের ফাইনালে তোলেন তিনি। দুবার তৃতীয় হওয়ার মাঝে ২০১৬-১৭ মৌসুমে প্রিমিয়ার লিগে রানার্সআপ হয় টটেনহ্যাম।

তার কোচিংয়েই ২০১৯ সালে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ওঠে দলটি। যেখানে লিভারপুলের কাছে হেরে শিরোপা স্বপ্ন ভাঙে তাদের। এর পাঁচ মাস পরই বরখাস্ত হন পচেত্তিনো, যখন লিগে ১৪তম স্থানে নেমে গিয়েছিল দল।

ইত্তেফাক/এমআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x