বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

তামিমের ডেপুটি কে?

আপডেট : ১৭ জানুয়ারি ২০২১, ২০:০০

গত বছর মার্চে মাশরাফি বিন মুর্তজা নেতৃত্ব ছাড়ার পরই বাংলাদেশের ওয়ানডে দলের নতুন অধিনায়ক করা হয় তামিম ইকবালকে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে হোম সিরিজ দিয়েই ওয়ানডে দলের নেতৃত্বে তামিমের অধ্যায় শুরু হবে। তবে গত শনিবার ঘোষিত ১৮ সদস্যের ওয়ানডে দলে তার ডেপুটি হিসেবে কাউকে রাখা হয়নি। 

রবিবার বিসিবির ক্রিকেট অপারেশন্স বিভাগের চেয়ারম্যান আকরাম খান জানিয়েছেন, তাৎক্ষণিক সিদ্ধান্তে ঠিক করা হবে তামিমের ডেপুটি। হোম সিরিজে প্রয়োজন হলেই সিনিয়রদের কাউকেই দায়িত্ব দেয়া হতে পারে বলে উল্লেখ করেছেন তিনি।

ওয়ানডে দলে কেন সহ-অধিনায়কের দায়িত্বে কেউ নেই? জানতে চাইলে আকরাম খান বলেছেন, ‘পরিস্থিতি ওরকম হলেই আমরা নাম উল্লেখ করব। হোমে খেলা হওয়াতে আমরা এটা নিয়ে দুশ্চিন্তা করছি না। আমরা থাকব, বোর্ড পরিচালকেরা থাকবে। তো যে কোন সময় আমরা এই সিদ্ধান্ত নিতে পারব।’

দল নিয়ে পরিকল্পনা, একাদশ, মাঠ পরিচালনাসহ সব বিষয়ে অধিনায়কের চাপ কমাতে পারেন এক সহ-অধিনায়ক। এমনকি অধিনায়ক মাঠের বাইরে গেলেও কাউকে দায়িত্ব দিতে হয়। জরুরী প্রয়োজনে সাকিব, মাহমুদউল্লাহ, মুশফিকদের দেয়া হতে পারে তামিমের ডেপুটির দায়িত্ব।  এমনটাই আভাস দিলেন আকরাম খান। 

আকরাম খানের মতে, ‘আমাদের কিছু সিনিয়র প্লেয়ার আছে, কিছু জুনিয়র প্লেয়ার আছে। তো এটা নিয়ে কোনরকম সমস্যা হবে না। আল্লাহ না করুক যদি এরকম কিছু হয় তাহলে সিনিয়র প্লেয়াররা তো আছেই। রিয়াদ আছে, সাকিব আছে। অভিজ্ঞ মুশফিক আছে।’

ইত্তেফাক/এসআই