বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

উইন্ডিজকে দ্বিতীয়বারের মতো হোয়াইটওয়াশ করলো বাংলাদেশ

আপডেট : ২৫ জানুয়ারি ২০২১, ১৯:২৫

তৃতীয় ও শেষ ম্যাচ জিতে উইন্ডিজকে হোয়াইটওয়াশ করেছে বাংলাদেশ। এর আগে ২০০৯ সালে উইন্ডিজকে হোয়াইটওয়াশ করেছিল টাইগার বাহিনী।

চট্টগ্রামে প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৯৭ রান সংগ্রহ করেছিল টাইগাররা। জবাবে ৪৪.২ ওভারে ১৭৭ রানে অলআউট হয়েছে    উইন্ডিজ। ফলে ১২০ রানের বিশাল ব্যবধানে জয় পেয়েছে স্বাগতিকরা।

আরও পড়ুন: চোট পেয়ে মাঠ ছাড়লেন সাকিব

এর আগে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে উইন্ডিজের বিপক্ষে তৃতীয় ও শেষ ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ২৯৭ রান করে বাংলাদেশ। তামিম ইকবাল ৬৪, নাজমুল হোসাইন শান্ত ২০, সাকিব আল হাসান ৫১, মুশফিকুর রহিম ৬৪ ও মাহমুদউল্লাহ রিয়াদ ৬৪ রান করেন। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে আলজারি জোসেফ ও রেমন রেইফার নেন দুটি করে উইকেট ও কাইল মায়ার্স নেন একটি উইকেট।

আরও পড়ুন: চার অর্ধশতকে বাংলাদেশের বড় সংগ্রহ

জয়ের লক্ষে ব্যাট করতে নেমে ৪৪.২ ওভারে ১৭৭ রানে অলআউট হয়েছে উইন্ডিজ। কিজর্ন ওটলে ১, সুনীল অ্যামব্রিস ১৩, কাইল মায়ার্স ১১, এনক্রুমাহ বোনার ৩১, হ্যামিল্টন ৫, জেসন মোহাম্মদ ১৭, পাওয়েল ৪৭, রেইফার ২৭, জোসেফ রান করেন। বাংলাদেশের পক্ষে মোহম্মদ সাইফুদ্দিন তিনটি, মোস্তাফিজুর রহমান ও মেহেদি হাসান মিরাজ দুটি করে এবং তাসকিন আহমেদ ও সৌম্য সরকার একটি করে উইকেট পান।

 

ইত্তেফাক/ইউবি