‘প্লেয়ার অব দ্য মান্থ’ চালু করলো আইসিসি

‘প্লেয়ার অব দ্য মান্থ’ চালু করলো আইসিসি
আইসিসি লোগো।

বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি) এবার প্রতি মাসের সেরা পারফর্মারকে বেছে নিতে চালু করতে যাচ্ছে ‘আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ’ খেতাব। জানুয়ারি মাসের পারফরম্যান্স বিবেচনা করে প্রথমবারের মত এই খেতাব দেওয়া হবে।

‘আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ’ শুধু পুরুষ ক্রিকেটে নয়, প্রমীলা ক্রিকেটেও প্রযোজ্য হবে। আইসিসির জেনারেল ম্যানেজার জিওফ আলারডিস জানান, ‘আইসিসি প্লেয়ার অব দ্যা মান্থ অ্যাওয়ার্ড বছরজুড়ে সমর্থকদের সংযুক্ত রাখা ও তাদের প্রিয় খেলোয়াড়ের পারফরম্যান্স উদযাপনের একটি মাধ্যম।’

‘আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ’ বাছাই করতে পারবেন সমর্থকরাও। সাথে যুক্ত থাকবেন সাবেক ক্রিকেটার, ব্রডকাস্টার ও সাংবাদিকরা। প্রত্যেকের মতামতকে আমলে নিয়ে আইসিসি এই খেতাব ঘোষণা করবে। প্রতি বছর তিন ফরম্যাটের সেরা ক্রিকেটার ঘোষণার রীতি চালু করলেও ‘আইসিসি প্লেয়ার অব দ্যা মান্থ’ খেতাব একজনকেই, তা-ও তিন ফরম্যাট বিবেচনায়।

এতদিন ফুটবলে প্রচলিত ছিল মাসের সেরা পারফর্মারের খেতাব। এবার এর প্রচলন ঘটল ক্রিকেটেও।

নতুন বছরের জানুয়ারি মাসে যে ক্রিকেটাররা দারুণ পারফর্ম করেছেন, তারাই থাকবেন ‘আইসিসি প্লেয়ার অব দ্যা মান্থ’ খেতাব জেতার দৌড়ে। ভক্তদের জন্য ভোটাভুটির ব্যবস্থা করবে আইসিসি, যেখানে যেকোনো ক্রিকেট সমর্থক তার পছন্দের খেলোয়াড়কে এই খেতাব প্রাপ্তির জন্য ভোট দিতে পারবেন।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x