দ্য হানড্রেডে দল পাননি বাংলাদেশের কোনো ক্রিকেটার

দ্য হানড্রেডে দল পাননি বাংলাদেশের কোনো ক্রিকেটার
ছবি: সংগৃহীত

ইংল্যান্ডের ১০০ বলের ক্রিকেটের ড্রাফটে ৮ বাংলাদেশি ক্রিকেটারের নাম থাকলেও শেষ পর্যন্ত দল পাননি কোনো ক্রিকেটারই। যেখানে ছিলেন সাকিব আল হাসান, তামিম ইকবালের মতো ক্রিকেটাররা।

প্রথম সংস্করণের মত দ্য হানড্রেডের দ্বিতীয় সংস্করণেও ব্রাত্য থেকে গেলেন বাংলাদেশের ক্রিকেটাররা। গত সোমবার (২২ ফেব্রুয়ারি) দ্য হানড্রেডের দ্বিতীয় সংস্করণের ড্রাফট অনুষ্ঠিত হয়। এরপর ধীরে ধীরে জানানো হয় সব দলের স্কোয়াড। প্রতি দলেরই বিদেশি ক্রিকেটারদের নাম ইতোমধ্যে প্রকাশ করা হয়েছে। তাতে স্পষ্ট, বাংলাদেশের কেউ এবারো দল পাননি।

ড্রাফটে সাকিব ও তামিম দুজনই ছিলেন চড়া ভিত্তিমূল্যে। তাদের ভিত্তিমূল্য ছিল ১ লাখ পাউন্ড। সাকিব-তামিম ছাড়াও এই ভিত্তিমূল্যে ড্রাফটে ছিলেন ডেভিড ওয়ার্নার, বাবর আজম, নিকোলাস পুরান, কাইরন পোলার্ড, লকি ফার্গুসন, জেসন হোল্ডার, কাগিসো রাবাদা ও কুইন্টন ডি ককের মত বড় তারকারা।

বড় বিদেশি তারকাদের মধ্যে দল পেয়েছেন কেন উইলিয়ামসন, শাহীন শাহ আফ্রিদি, অ্যাডাম জাম্পা, জাই রিচার্ডসন, সন্দীপ লামিচানে, মোহাম্মদ আমির ও গ্লেন ম্যাক্সওয়েল।

সাকিব-তামিম ছাড়াও দ্য হানড্রেডের ড্রাফটে ছিলেন আরও ৬ জন বাংলাদেশি- লিটন দাস, ইমরুল কায়েস, সাব্বির রহমান, তাসকিন আহমেদ, আবু হায়দার রনি ও সৌম্য সরকার। মোট ২৫৪ জন বিদেশি ক্রিকেটারের নাম উঠেছিল ড্রাফটে। তবে দল পেয়েছেন মাত্র ৭ জন। ইংল্যান্ডের ২৫২ জন ক্রিকেটারের মধ্যে দল পেয়েছেন ২৮ জন।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x