মোতেরার পিচ বিতর্ক আইসিসির কাছে অভিযোগ করতে পারে ইংল্যান্ড

মোতেরার পিচ বিতর্ক আইসিসির কাছে অভিযোগ করতে পারে ইংল্যান্ড
রুটের সঙ্গে কোচ ক্রিস সিলভারউড। ছবি: সংগৃহীত

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে অনুষ্ঠিত ভারত-ইংল্যান্ডের মধ্যকার তৃতীয় টেস্টের পিচ নিয়ে আইসিসির কাছে আনুষ্ঠানিক অভিযোগপত্র দাখিলের চিন্তা করছে ইংল্যান্ড, জানিয়েছেন ইংল্যান্ড দলের কোচ ক্রিস সিলভারউড। শুক্রবার এক সংবাদ সম্মেলনে সিলভারউড আরো বলেন, দুই দিনের ভেতর শেষ হয়ে যাওয়া এই টেস্ট নিয়ে সফরকারীরা ‘হতাশ’।

মোতেরা টেস্টে ১০ উইকেটে হেরেছে ইংল্যান্ড। ১৯৩৫ সালের পর সবচেয়ে ক্ষণস্থায়ী (১৪০.২ ওভার) এই টেস্টের দুই ইনিংসে যথাক্রমে ১১২ ও ৮১ রান তুলতে সক্ষম হয়েছে ইংল্যান্ড। প্রথম ইনিংসে ভারতও অলআউট হয়েছে মাত্র ১১২ রানে। স্বাভাবিকভাবেই, দুই টেস্ট পরাশক্তির মধ্যে হওয়া ক্ষণস্থায়ী এই ম্যাচের সিংহভাগ দায়ভার গিয়ে পড়ছে মাঠের পিচের ওপরই।

পিচের ব্যাপারে অভিযোগ করবে কি-না ইংল্যান্ড, এমন প্রশ্নের জবাবে সিলভারউড সাংবাদিকদের বলেন, ‘আমরা পর্দার আড়ালে কিছু বিষয় নিয়ে কথা বলব। এই মুহূর্তে আমরা বেশ হতাশ। কেননা যেখানে মাঠে তিন দিনের ক্রিকেট বাকি ছিল, সেখানে আমরা এখন এভাবে বেকার বসে আছি। আমার ধারণা দর্শকদের মধ্যেও অনেকে হতাশ। আমরা (ম্যাচ রেফারি) জাবেগাল শ্রীনাথের সঙ্গে কথা বলেছি, তবে পিচের ব্যাপারে না। এ ব্যাপারে জো (রুট)-এর সঙ্গে বসতে হবে আমার। একসঙ্গে কথা বলে আমরা সিদ্ধান্ত নিব এরপর কী করব।’ সিলভারউড আরো বলেন, ইংল্যান্ডের মতো দলের এরকম স্পিনবান্ধব ও ফ্ল্যাট পিচের বাস্তবতাটা মেনে নিতে হবে। ইংল্যান্ডের তরুণ ক্রিকেটাররা এরকম পিচে খেলে নিজেদের ভবিষ্যতের জন্য সমৃদ্ধ করছে বলেও মনে করেন তিনি।

ইত্তেফাক/টিআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x