বসুন্ধরার পথে কাঁটা বিছাতে চায় আবাহনী

বসুন্ধরার পথে কাঁটা বিছাতে চায় আবাহনী
প্রিমিয়ার লিগের প্রথম পর্ব শেষ হতে এখনো বাকি দুই রাউন্ড। আজ লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হবে বসুন্ধরা ও আবাহনী। লড়াইয়ের আগে কাল নিজ নিজ মাঠে শেষ প্রস্তুতিতে ব্যস্ত দুই দল —মোশারফ হোসেন

প্রিমিয়ার ফুটবল লিগের প্রথম পর্বে বসুন্ধরা কিংস আজ নিজেদের শেষ ম্যাচ খেলবে। ১৩ দলের লিগে প্রত্যেকটি দলের ১২টি করে খেলা হবে। বসুন্ধরা কিংস ১১টি খেলা শেষ করেছে। আজ ১২ নম্বর ম্যাচে মাঠে নামবে। বঙ্গবন্ধু স্টেডিয়ামে বিকাল ৪টায় খেলা, প্রতিপক্ষ আবাহনী। ১০ ম্যাচ হয়ে গেছে, আজ আবাহনীর ১১ নম্বর ম্যাচ। আরও একটি খেলা বাকি আছে উত্তর বারিধারার বিপক্ষে, বৃহস্পতিবার।

বসুন্ধরা কিংস লিগের বর্তমান চ্যাম্পিয়ন। চলতি লিগে একটি মাত্র ম্যাচ ড্র করেছে, সেটি শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে। এছাড়া বাকি সব ম্যাচ জিতে আসছে। পয়েন্ট টেবিলে বসুন্ধরা সবার ওপরে। ১১ খেলায় ১০ জয়, ১ ড্রয়ে ৩১ পয়েন্ট বসুন্ধরার। গোল করেছে ২৮টি, হজম করেছে মাত্র ৪টি। গোল কম হজম করার কারণ হচ্ছে রক্ষণভাগে জাতীয় দলের খেলোয়াড় ছাড়াও আছেন ইরানি খালেদ সাফি।

আক্রমণ ভাগে শক্তিশালী ব্রাজিল এবং আর্জেন্টিনার ফুটবলার। ব্রাজিলিয়ান রবিনহো রবসন ও জনাথন এবং আর্জেন্টাইন রাউল অস্কার বেসেরা লড়াই করছেন। এই দুই জন গোলের পর গোল করে এগিয়ে যাচ্ছেন। ফাঁকে ফাঁকে সজুব ৩, ইব্রাহিম ১, সুফিল ১ গোল করলেও বড় দায়িত্বটা পালন করছেন রবিনহো এবং রাউল বেসেরা। দুই জন মিলে গোল করেছেন ২১টি। রবিনহো ১২টি, রাউল ৯টি গোল করেছেন।

বসুন্ধরার পথে কাঁটা বিছাতে চায় আবাহনী। অন্যান্য সব দলই বসুন্ধরাকে আটকাতে ব্যর্থ হয়েছে। আজ বসুন্ধরাকে হারিয়ে দেওয়ার শক্তিশালী দল আবাহনী। যদিও আবাহনী আজ জিতলেই সমান সমান হয়ে যাবে না। কারণ টেবিলে তিন নম্বরে আবাহনী। জিতলে দ্বিতীয় স্থানে থাকা শেখ জামালকে টপকে যাবে আবাহনী। এখন পয়েন্ট হচ্ছে ১০ খেলায় ৬ জয়ে ২২ পয়েন্ট। বসুন্ধরা যদি আজ হেরে যায় এবং ফিরতি পর্বে আরও পয়েন্ট হারায়, সেই সঙ্গে আবাহনী যদি পয়েন্ট না হারায় তাহলে সমান কাতারে উঠে আসবে আবাহনী। সেই পথ অনেক দূর।

তাই আবাহনী আজ বসুন্ধরাকে হারিয়ে বড় জয় তুলে নিতে প্রস্তুতি নিয়েছে। যদিও তাদের স্ট্রাইকার নাবীব নেওয়াজ জীবন এখনো ইনজুরির কারণে মাঠের বাইরে, তাকে নিয়ে আবাহনীর কোনো কৌশলও নেই। আবাহনীর ঘরে হাইতির বেলফোর্ট কারভেন্স ফিল, ব্রাজিলিয়ান রাফায়েল অগাস্ত এবং ফ্রান্সিকো রয়েছেন, তারা বড় দায়িত্ব পালন করবেন। রক্ষণভাগে বসুন্ধরার আক্রমণ ঠেকাতে টুটুল হোসেন বাদশা, রায়হান হাসানদের সঙ্গে আফগান যোদ্ধা মাসিহ সাইঘানিকে কঠিন পরীক্ষা দিতে হবে, এটা নিশ্চিত। ফেডারেশন কাপের সেমিফাইনালে বসুন্ধরা ৩-১ গোলে হারিয়েছিল আবাহনীকে।

আজকের খেলা: উত্তর বারিধারা ও শেখ রাসেল। ৩টা, টঙ্গী। আবাহনী ও বসুন্ধরা। ৪টা, বঙ্গবন্ধু স্টেডিয়াম।

ইত্তেফাক/এমআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x