বার্সেলোনার সাবেক সভাপতি বার্তোমেউ গ্রেফতার

বার্সেলোনার সাবেক সভাপতি বার্তোমেউ গ্রেফতার
হোসে মারিয়া বার্তোমেউ। ছবি: সংগৃহীত

স্প্যানিশ ফুটবল ক্লাব বার্সেলোনার ক্লাব অফিসে হঠাৎ হানা দিয়ে দলটির সাবেক সভাপতি হোসে মারিয়া বার্তোমেউকে গ্রেফতার করেছে পুলিশ। সঙ্গে গ্রেফতার করা হয়েছে বার্সার প্রধান নির্বাহী অস্কার গ্রাউ এবং প্রধান আইনজীবী রোম্যান গোমেজ পন্তিকে। এক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করেছে ইএসপিএন।

জানা গেছে, বহুল আলোচিত ‘বার্সাগেট’ কেলেঙ্কারির তদন্তের অংশ হিসেবেই গ্রেফতার করা হয়েছে তাদের। গত বছর ‘বার্সাগেট’ দুর্নীতি ও নানামুখী বিতর্কের কারণে বার্তোমেউ এবং তার পরিচালনা পর্ষদ পুরোটাই পদত্যাগ করে।

পরিচালনা পর্ষদের বিরুদ্ধে অভিযোগ ছিলো, ২০১৭ সালে ক্যাম্প ন্যুয়ে নিজের আধিপত্য বিস্তার ও ভাবমূর্তি উজ্জ্বল করতে আইথ্রি নামের এক গণসংযোগ প্রতিষ্ঠানকে অর্থ দিয়েছিলেন বার্তোমেউ। উদ্দেশ্য ছিল বার্সা কিংবদন্তিদের নামে অপপ্রচার চালানোর।

ইএসপিএন জানিয়েছে, গেলো ফেব্রুয়ারিতে কে থি জোগাস নামের এক কাতালান গণমাধ্যম বিষয়টি নিয়ে প্রতিবেদন প্রকাশ করে। তাতে দাবি করা হয়, ক্লাব সভাপতি বার্তোমেউ ক্যাম্প ন্যুয়ে নিজের আধিপত্য বিস্তার ও ভাবমূর্তি উজ্জ্বল করতে আইথ্রি নামের এক গণসংযোগ প্রতিষ্ঠানকে অর্থ দেয়। যা পরবর্তিতে ‘বার্সাগেট’ কেলেঙ্কারি নামে পরিচিতি পায় বিভিন্ন গণমাধ্যমে।

ইত্তেফাক/টিআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x