লজ্জা থেকে বাঁচল

লজ্জা থেকে বাঁচল
আরামবাগের বিপক্ষে ব্রাদার্সের ফয়সাল মাহমুদ দুইবার কর্নার হতে গোল করেন, দ্বিতীয় কর্নারের বল সরাসরি জালে ঢুকে যাচ্ছে —মোশারফ হোসেন

প্রিমিয়ার ফুটবলে আরামবাগ এবং ব্রাদার্স ১০টি করে ম্যাচ খেলেও জয় পায়নি। গতকাল এই দুই দলের মুখোমুখিতে ব্রাদার্স ৫-১ গোলে হারিয়েছে আরামবাগকে। ব্রাদার্স প্রথম জয় পেয়েছে। ব্রাদার্সের ফুটবল ইতিহাসে এমন লজ্জাজনক ঘটনা আর হয়নি। লিগে ১০ ম্যাচ জিততে না পারার ঘটনা এই প্রথম।

ব্রাদার্সের মতো বড় ৭০ দশকে প্রথম বিভাগ ফুটবলে উঠে তারা যেভাবে গর্জন তুলেছিল আবাহনীকে হারিয়ে সেই ব্রাদার্স এখন ফুটবলে সর্বস্বান্ত। অস্তিত্ব হারাতে বসছে। ফুটবল মাঠে মোহামেডান আবাহনীর মতো দলকে নাকানি চুবানি দিত। এখন ছোট ছোট দলের কাছে উলটো নাকানি চুবানি খায় ব্রাদার্স। একটার পর একটা ম্যাচ হার আর নানা অজুহাত দেখিয়ে মাঠ ত্যাগ করেন কর্মকর্তারা। এখন তো কোচ নেই। আব্দুল কাইয়ুম সেন্টুকে নেওয়া হলেও সে চলে গেছেন।

দলের অধিনায়ক ফয়সাল মাহমুদ কোচ এবং খেলোয়াড়। এই ফয়সালের নিজের ক্যারিয়ারই অনেক আগে শেষ হয়ে গেছে। তার পরও ব্রাদার্সের মতো দলের সঙ্গে অবস্থান করে ফয়সাল হয়ে উঠলেন কোচ এবং সেই সঙ্গে কাল তিনিই ম্যাচ জয়ের পেছনে বড় ভূমিকা রাখলেন। জোড়া গোল করলেন। কর্নার হতে দুটি গোল করেছেন ফয়সাল।

আরামবাগের ঘাইনাইন ইব্রাহিম মোরোর পেনাল্টি গোলে এগিয়ে ছিল ১-০। ব্রাদার্স সমতা এনে এগিয়ে যায় ফয়সাল মাহমুদ এবং ইলিয়াসুর গোলে ২-১। আরামবাগের উৎস গোল করে সমতা ফেরান ২-২। এবার জুনাপিওর গোলে এগিয়ে যায় ব্রাদার্স ৩-২। ফয়সাল মাহমুদ আবার কর্নার হতে গোল করেন ৪-২। শেষ ক্ষণে মহিউদ্দিনের গোল ব্রাদার্সের জয় নিশ্চিত হয় ৫-২।

দেশি কোচে জয় পেয়ে খুশি সাইফ: সাইফ স্পোর্টিং ক্লাব তাদের বেলজিয়ন কোচ পলপুটকে বিদায় করে দিয়েছে আরো কয়েক দিন আগে। এখন দেশি কোচ নিয়েই প্রিমিয়ার লিগের ফিরতি রাউন্ডে খেলবে। যদিও ক্লাব কর্তৃপক্ষ বলছে, তারা বিদেশি কোচের সন্ধান করছে। তার আগ পর্যন্ত দেশি কোচ জুলফিকার মাহমুদ মিন্টুর কাছেই তালিম নেবে সাইফ স্পোর্টিং। গতকাল বঙ্গবন্ধু স্টেডিয়ামে সাইফ স্পোর্টিং ক্লাব ৪-১ গোলে হারিয়েছে পুলিশকে।

জোড়া গোল করেছেন সাইফের জন ওকোলি। কেনেথ একেচুকু এবং দেশি ফুটবলার সাজ্জাদ গোল করায় হ্যাটট্রিকের সুযোগ পাননি জন ওকোলি। পুলিশের গোলটি করেন জমির উদ্দিন। ১১ খেলায় ১৯ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে সাইফ। সমান খেলায় পুলিশ ৩ জয়ে ১২ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে।

আজকের খেলা: মোহামেডান ও মুক্তিযোদ্ধা। ৩টা, কুমিল্লা। রহমতগঞ্জ ও শেখ জামাল। ৪টা, বঙ্গবন্ধু স্টেডিয়াম।

ইত্তেফাক/এমআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x