বার্সাকে টপকানোর সুযোগ খোয়ালো রিয়াল

বার্সাকে টপকানোর সুযোগ খোয়ালো রিয়াল
সোসিয়েদাদের সঙ্গে ড্র করেছে রিয়াল মাদ্রিদ। ছবি: সংগৃহীত

স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের সামনে সুযোগ ছিল ম্যাচটি জিতে লা-লিগায় পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা আতলেতিকো মাদ্রিদের ওপর চাপ সৃষ্টি করার। একই সঙ্গে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকেও টপকে যেতে পারতো তারা। তবে, রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে হারতে বসা ম্যাচে শেষ মুহুর্তের গোলে এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে জিনেদিন জিদানের শিষ্যরা।

গতকাল সোমবার (০১ মার্চ) রাতে আলফ্রেডো ডি স্টেফানো স্টেডিয়ামে ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। প্রথমার্ধে আধিপত্য বিস্তার করে খেললেও গোলের দেখা পায়নি জিনেদিন জিদানের দল। মারিয়ানো ও রাফায়েল ভারানে সহজ সুযোগ পেলেও কাজে লাগাতে পারেননি। উল্টো বিরতি থেকে ফিরে গোল হজম করে বসে চ্যাম্পিয়নরা।

নিজেদের মাঠে দ্বিতীয়ার্ধে দুর্দান্ত খেলতে থাকা সোসিয়েদাদ এগিয়ে যায় ম্যাচের ৫৫তম মিনিটে। নাচো মনরিয়েলের ক্রস থেকে হেডে রিয়ালের জাল খুঁজে নেন পর্তুগিজ ফুটবলার মানজানেরা।

নির্ধারিত সময়ের ঠিক এক মিনিট বাকি থাকতে সমতায় ফেরার সুযোগ পায় রিয়াল। লুকাস ভাসকুয়েজের ক্রস থেকে ব্যবধানটা ১-১ করেন ভিনিসিয়াস জুনিয়র।

এই ড্রয়ে থামলো প্রতিযোগিতায় লস ব্লাঙ্কোসদের টানা ৫ ম্যাচ জয়ের দৌড়। তবে পয়েন্ট ভাগাভাগি করায় বার্সেলোনাকে টপকে যাওয়ার সুযোগ হারিয়েছে জিদানের শিষ্যরা। ২৫ ম্যাচ শেষে দু’দলের পয়েন্ট সমান ৫৩। তবে গোল ব্যবধানে এগিয়ে থাকায় দুইয়ে বার্সা।

ইত্তেফাক/টিআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x