আফগানিস্তান না এলে বিকল্প ভাবনা

আফগানিস্তান না এলে বিকল্প ভাবনা
আফগানিস্তান ফুটবল দল। ছবি: সংগৃহীত

কাতার বিশ্বকাপ ফুটবল বাছাইয়ে আগামী ২৫ মার্চ সিলেটে বাংলাদেশ-আফগানিস্তান ফিরতি ম্যাচ হওয়ার কথা। এই ম্যাচ নিয়ে দুই দেশের মধ্যে দড়ি টানাটানি চলছে। আফগানিস্তান আসতে চাইছে না।

এএফসি বলছে আফগানিস্তানকে বুঝিয়ে রাজি করাতে। বাফুফে দেখছে এই ম্যাচ বাংলাদেশে নাও হতে পারে। সম্ভাবনা কম দেখছে। যদি না হয় তাহলে ফিফার আন্তর্জাতিক প্রীতি ম্যাচের যেসব তারিখ ঘোষণা করা আছে সেই সময়টাতে আন্তর্জাতিক ম্যাচে খেলার কথা ভাবছে বাফুফে। ২০-৩০ মার্চ প্রীতি ম্যাচের তারিখ। এই সময়টার মধ্যেই ২৫ মার্চ বাংলাদেশ আফগানিস্তান ম্যাচ হওয়ার কথা। কিন্তু সম্ভাবনা কমে আসায় বাফুফে বিকল্প পথের কথা ভাবছে।

মার্চের শেষ ১০ দিনের যে কোনো সময় একটা আন্তর্জাতিক টুর্নামেন্ট হতে পারে নেপালে। নেপাল আয়োজন করতে চায় এমন কথা শোনা যাচ্ছে। বাফুফে সভাপতি কাজী সালাহউদ্দিনও সংবাদমাধ্যমকে এমন ভাবনার কথা জানিয়েছেন। নেপাল, বাংলাদেশ আছে, সঙ্গে আরো দুটি দেশকে নেওয়া গেলে চার দল নিয়ে একটা টুর্নামেন্ট হতে পারে। নেপাল এবং বাংলাদেশ এই কথা ভাবছে। যদি আরো দুই দেশ পাওয়া যায়, তাহলে বাংলাদেশ নেপালে গিয়ে খেলবে। তাতে চারটি করে ম্যাচ হওয়ার পর ফাইনাল ম্যাচ হবে। সবই পরিকল্পনার মধ্যে। বাফুফে চেষ্টা করছে আর কোনো দেশ এই টুর্নামেন্টে খেলতে রাজি আছে। নেপাল এবং বাংলাদেশ দুই দলই এরই মধ্যে করোনায় সিরিজ খেলেছে ঢাকায়। দুই দেশের ফুটবল সম্পর্কটাও ভালো। গতকাল বাফুফের সভাপতি কাজী সালাহউদ্দিন দুপুরে জাতীয় দলের কোচ জেমি ডের সঙ্গে নানা বিষয় নিয়ে বৈঠক করেছেন বাফুফে ভবনে।

ইত্তেফাক/টিআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x