বিশ্ব দরবারে কক্সবাজার হবে স্পোর্টস ট্যুরিজমের হাব: ক্রীড়া প্রতিমন্ত্রী 

বিশ্ব দরবারে কক্সবাজার হবে স্পোর্টস ট্যুরিজমের হাব: ক্রীড়া প্রতিমন্ত্রী 
ভিত্তি প্রস্তুর স্থাপন করছেন ক্রীড়া প্রতিমন্ত্রী। ছবি: সংগৃহীত

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেছেন, ‘কক্সবাজারের পর্যটনকে বিকশিত করতে স্পোর্টসকে কাজে লাগাতে হবে। আমরা বিশ্ব দরবারে কক্সবাজারকে স্পোর্টস ট্যুরিজমের একটি হাব (hub) হিসেবে পরিগণিত করতে চাই।

আজ বুধবার ( ৩ মার্চ) বিকেলে কক্সবাজার ইনডোর স্টেডিয়ামের নির্মাণ কাজের উদ্বোধন শেষে তিনি এ কথা বলেন। প্রতিমন্ত্রী জানান, ‘কক্সবাজারে স্পোর্টসজোন হিসেবে প্রতিষ্ঠিত করতে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত উদ্যোগে এখানে শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। ইতিমধ্যে স্টেডিয়ামের নকশা প্রধানমন্ত্রী অনুমোদন দিয়েছেন। এর পাশেই আরও একটি আন্তর্জাতিক ফুটবল স্টেডিয়াম নির্মাণ করা হবে।

এসময় তিনি কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামের অধিকতর উন্নয়ন কাজেরও উদ্বোধন করেন। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আওতাধীন জাতীয় ক্রীড়া পরিষদের তত্ত্বাবধানে ১৩ কোটি ৫৮ লাখ টাকা ব্যয়ে নির্মিত হবে ইনডোর স্টেডিয়ামটি। আধুনিক এই স্টেডিয়ামটিতে ব্যাডমিন্টন, বাস্কেটবলসহ সকল ধরণের ইনডোর খেলার ব্যবস্থা থাকবে। স্টেডিয়ামটিতে দর্শক আসন সংখ্যা রয়েছে প্রায় ৫ শতাধিক। এছাড়া স্টেডিয়ামটিতে শরীর চর্চার জন্য ব্যায়ামাগারও থাকছে।

এছাড়া, জাতীয় ক্রীড়া পরিষদের সার্বিক তত্ত্বাবধানে কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামের অধিকতর উন্নয়ন কাজে ব্যয় হবে ৭ কোটি ৩২ লাখ টাকা। এ কাজের মধ্যে রয়েছে নতুন গ্যালারী নির্মাণসহ বাউন্ডারি ওয়াল, অভ্যন্তরীণ ড্রেনেজ ব্যবস্থা, ওয়াকওয়ে ও মাঠের উন্নয়ন।

জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মো. মামুনুর রশীদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য দেন কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মো. আখতার হোসেন, জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মো. মাসুদ করিম ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x