নিউজিল্যান্ডে ভালো খেলা কঠিন হবে: নান্নু

নিউজিল্যান্ডে ভালো খেলা কঠিন হবে: নান্নু
মিনহাজুল আবেদিন নান্নু। ছবি: সংগৃহীত

টাইগারদের কোয়ারেন্টাইন শেষ হয়নি এখনও। তবে তিন তিনবার কোভিড-১৯ টেস্টে নেগেটিভ হয়ে ক্রিকেটাররা এখন অনেকটাই স্বস্তিতে আছে। হোটেল রুমে কয়েকদিন বদ্ধ থাকার পর এরই মধ্যে খোলা আকাশের নিচে ৪-৫ জনের ছোট দলে ভাগ হয়ে অনুশীলন করছেন তামিম, মুশফিক ও রিয়াদরা। আর মাত্র তিনদিন পর পুরো দল একসঙ্গে অনুশীলন করার সুযোগ পাবে।

১৯ মার্চ ডানেডিনে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে। এই সিরিজে কেমন করবে টাইগাররা? ইতিহাস বলছে, নিউজিল্যান্ডের মাটিতে টেস্ট, ওয়ানডে আর টি-টোয়েন্টি ফরম্যাটের কোনোটিতেই জয়ের রেকর্ড নেই বাংলাদেশের।

নিউজিল্যান্ডের ঠান্ডা আবহাওয়া, কনকনে বাতাস আর ঘাসের উইকেটে স্বাভাবিক খেলা যে কোনো বিদেশি দলের জন্য কঠিন। আসলে কন্ডিশনটাই ভালো খেলার পথে সবচেয়ে বড় বাধা। ভালো খেলতে হলে সেই বাধা টপকাতে হবে। দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু তাই মনে করেন।

নিউজিল্যান্ডের আবহাওয়া, উইকেট তথা পুরো কন্ডিশন সম্পর্কে নান্নুর ধারণা পরিষ্কার। সেই পূর্ব অভিজ্ঞতা থেকে জাতীয় দলের প্রধান নির্বাচক মনে করেন, সেখানে ভালো করা কঠিনই হবে।

নান্নুর বলেন, ‘নিউজিল্যান্ডে ভালো করতে হলে সামর্থ্যের সেরাটা উপহার দিতেই হবে। সেখানে ভালো ক্রিকেট খেলা খুবই কঠিন। এটা অবশ্যই আপনাদের মাথায় রাখতে হবে।’

ইত্তেফাক/টিআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x