ফুটবলে আজকের নারীরা আগামী দিনের স্বপ্ন দেখছেন

ফুটবলে আজকের নারীরা আগামী দিনের স্বপ্ন দেখছেন
বাফুফেতে বিশ্ব নারী দিবস উদযাপন। ছবি: ইত্তেফাক

বাফুফের টার্ফে নানা বয়সের নারীদের পদচারণায় মুখরিত। ছোট ছোট বয়সের এই মেয়েরা অনেকেই মায়ের হাত ধরে এসেছিলেন ফুটবল ভবনে। তাদের চোখে নতুন স্বপ্ন। আজ যিনি ছোট কাল তিনি অনেক বড় হবেন। স্বপ্নের পথে এগিয়ে যাবেন।

ফুটবলে আজকের নারীদের এমন ভাবনা খুব সহজেই মায়েদের আগ্রহী করে তোলে। সন্তানরা নিজ পায়ে দাঁড়াবেন তাই এখনই সময় তাদেরকে এগিয়ে দেয়ার। মেয়েকে মাঠে এগিয়ে দিয়ে মায়েরা মাঠের বাইরে বসে চোখ রাখছেন। এই মেয়েরা এক সময় দেশের হাল ধরবেন। বাফুফে প্রতিবছরের মতো আজও বিশ্ব নারী দিবস উদযাপন করল বেশ ঘটা করে। যেখানে কয়েক শত নারী খুদে ফুটবলার এসেছিলেন। তারা জাতীয় নারী ফুটবল দলে খেলার স্বপ্ন দেখছেন।

জাতীয় দলের ইংলিশ কোচ জেমি ডে এসেছিলেন মাঠে। তাকে পেয়ে মেয়েরা দারুন খুশি। কেউ কেউ আনন্দের মুহুর্তটাকে ক্যামেরাবন্দি করতে সেলফি তুললেন। জেমিও খুব খুশি মনেই তাদের পাশে দাঁড়ালেন। নারী ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণও ছিলেন সারাদিনের এই আয়োজনে। বিশ্ব নারী দিবস উপলক্ষে এই দিনটাকে এএফসি (এশিয়ান ফুটবল কনফেডারেশন) ওমেন্স ডে হিসাবে উদযাপন করে। দিনটি শুধু ঢাকাতেই নয় মাদারীপুর, ফেনী এবং নীলফামারিতেও পালন করা হয়েছে জানিয়েছে বাফুফে।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x