কাবাডির ফাইনালে বাংলাদেশ

কাবাডির ফাইনালে বাংলাদেশ
বাংলাদেশ কাবাডি দল। ছবি: সংগৃহীত

বঙ্গবন্ধু আন্তর্জাতিক কাবাডির ফাইনালে উঠার কথাটা শুরুতে না বললেও এক ম্যাচ খেলার পর খেলোয়াড়দের আত্মবিশ্বাস এসেছে। বাংলাদেশ টুর্নামেন্টের ফাইনালে উঠেছে। বুধবার নিজেদের চতুর্থ খেলায় বাংলাদেশ ৩৩-৩১ পয়েন্টে শ্রীলঙ্কাকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে।

পাঁচ জাতির এই টুর্নামেন্টে বাংলাদেশ সব কয়টি ম্যাচ জিতে ফাইনালে উঠে। পাঁচ দল সবাই সবার সঙ্গে খেলবে। সর্বোচ্চ পয়েন্ট পাওয়া দল ফাইনাল খেলবে। বাংলাদেশ সেই লক্ষ্য পূরণ করে ফাইনালে উঠেছে। ইউরোপিয়ান দল পোল্যান্ড, আফ্রিকান দল কেনিয়া, নেপাল এবং সবশেষে শ্রীলঙ্কাকে হারিয়ে ফাইনালের রঙ্গিন মঞ্চে বাংলার কাবাডি খেলোয়াড়রা।

চার খেলায় ১২ পয়েন্ট পেয়েছে। দলের গুরুত্বপূর্ণ রেইডার আরদুজ্জামান মাথায় ব্যথা পেয়ে কোট ছাড়েন। ব্যথা পেয়েছেন লঙ্কান খেলোয়াড় কামারা ও সিনোথারান। ম্যাচটা তখন উত্তেজনায় ভরা। ৩২-৩১ পয়েন্টে এগিয়ে বাংলাদেশ। শেষ রেইডার জাকির লড়াই করে ১ পয়েন্ট তুলে আনতে পারায় বাংলাদেশ ৩৩-৩১ পয়েন্টে ম্যাচ জিতে ফাইনালে উঠে।

শ্রীলঙ্কার বিরুদ্ধে কঠিন লড়াই হয়েছে। প্রথমার্ধে বাংলাদেশ ১৪-৯ পয়েন্টে এগিয়ে ছিল। জাতীয় দলের সাবেক কোচ আব্দুল জলিল বললেন, ‘এটা ফাইনালের আগে ফাইনাল হয়েছে। তবে যারা খেলা দেখেছেন আমি বলব প্রথমার্ধে এক তরফা খেলা হয়েছে। আমাদের খেলোয়াড়রা প্রথমার্ধে একতরফা ভালো খেলেছে। কিন্তু দ্বিতীয়ার্ধে গিয়ে নাটকীয় ভাবে শ্রীলঙ্কা এগিয়ে যায়। যাই হোক শেষ পর্যন্ত আমাদেরই জয় হয়েছে।’

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x