দেশের ফুটবলে অনুদান বন্ধ করে দিলো ফিফা

দেশের ফুটবলে অনুদান বন্ধ করে দিলো ফিফা
ছবি: সংগৃহীত

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) অনুদান বন্ধ করে দিয়েছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। প্রতি বছর সাড়ে ৪ লাখ ডলার পেয়ে থাকে বাফুফে। কিন্তু এ বছর নাকি এখনো অনুদান পায়নি।

জানা যায়, অর্থ ব্যয়ের সঠিক হিসাব না পেয়ে ফিফা অনুদান বন্ধ রেখেছে। আজ মঙ্গলবার (৬ এপ্রিল) এ ব্যপারে ফিফার সঙ্গে বাফুফের ভার্চুয়াল মিটিং হওয়ার কথা রয়েছে। সেখানে অনুদানের বিষয়ে আলোচনা করা হবে।

এ বিষয়ে বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগের মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন ধরেননি। একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন ধরেননি। বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদীর সঙ্গে যোগাযোগ করেও ফোনে পাওয়া যায়নি তাকে। তবে অন্য একটি সূত্রে জানা গেছে সালাম মুর্শেদীও ফিফার বিষয়টি অবগত। তিনিও বাফুফের অর্থনৈতিক ব্যাপারে খুবই নাখোশ।

সূত্র জানিয়েছে, যদি ফিফার সঙ্গে আজকের আলোচনা ফলপ্রসূ হয় তাহলে পুনরায় অর্থ ছাড় দেওয়া হতে পারে। অর্থনৈতিক বিষয়ে অসন্তুষ্ট ফিফা গত ৩০ মার্চ চিঠি পাঠিয়েছে বাফুফেকে।

জানা গেছে বাফুফের অর্থ বিভাগের প্রধান আবু হোসেনকে বাফুফে হতে কারণ দর্শাও নোটিশ দেওয়া হয়েছে। বাফুফের কাছে একাধিক প্রতিষ্ঠানের বকেয়া বিল কোটি টাকার ওপর।

ইত্তেফাক/টিএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x