পাবজি মোবাইল দক্ষিণ এশিয়া অঞ্চলের ফাইনালে বাংলাদেশের ৩ দল

পাবজি মোবাইল দক্ষিণ এশিয়া অঞ্চলের ফাইনালে বাংলাদেশের ৩ দল
এ ওয়ান ইস্পোর্টস, ভেনম লেজেন্ডস ও ১৯৫২ দলের খেলোয়াড়রা। ছবি: সংগৃহীত

প্লেয়ার আননোন'স ব্যাটেলগ্রাউন্ড বা পাবজি গেম সময়ের অন্যতম জনপ্রিয় গেম। কিন্তু এই পাবজি গেমের যে বড় বড় টুর্নামেন্ট হয় তা কি আপনারা জানেন? হয়তো জানেন, কিন্তু সেখানে বাংলাদশি কিছু দল নিয়মিত অংশগ্রহণ করছে তা হয়তো অনেকেই জানেন না।

ইন্টারনেট ভিত্তিক এসব খেলাকে বলা হয় ই-স্পোর্টস। মাঠের বদলে এসব টুর্নামেন্ট আয়োজিত হয় অনলাইনে।

জানা যায়, বিশ্বের বিভিন্ন স্থানে গত কয়েক সপ্তাহ ধরেই গেমটির অঞ্চলভিত্তিক টুর্নামেন্ট চলছে। পাবজি মোবাইল গেম কর্তৃপক্ষ এসব টুর্নামেন্টের আয়োজন করেছে। যার মধ্যে অন্যতম দক্ষিণ এশিয়া অঞ্চল। পাবজি মোবাইল প্রো লিগ সাউথ এশিয়া-পিএমপিএল নামে এই টুর্নামেন্টে নেপাল, পাকিস্তান, বাংলাদেশ ও মঙ্গোলিয়ার সেরা ২০টি দল গ্রুপ পর্বে অংশগ্রহণ করেছে। সেখান থেকে শীর্ষ ১৬ দল ফাইনালে নিজেদের স্থান নিশ্চিত করে। যাদের মধ্যে আছে বাংলাদেশের তিন দল এ ওয়ান ইস্পোর্টস, ভেনম লেজেন্ডস ও এ ওয়ান ইস্পোর্টসেরই আরেক দল ১৯৫২।

টুর্নামেন্টের পূর্বঘোষিত সময়সূচী অনুযায়ী আগামী ১৫ এপ্রিল শুরু হবে ফাইনাল। তবে পরিস্থিতি বিবেচনায় সময়ে পরিবর্তন আসতে পারে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

ফাইনালে বাংলাদেশের ৩ দল ছাড়াও পাকিস্তানের ৩ দল, মঙ্গোলিয়ার ২ ও নেপালের ৮টি দল নিজেদের জায়গা পাকা করেছে। এদের মধ্যে মঙ্গোলিয়া দক্ষিণ এশিয়ার কোনো দেশ না হলেও ওয়াইল্ড কার্ড হিসেবে তাদের খেলানোর সিদ্ধান্ত নিয়েছে পাবজি মোবাইল গেম কর্তৃপক্ষ।

জানা যায়, এই টুর্নামেন্টের প্রাইজপুল নির্ধারণ করা হয়েছে দেড় লাখ ডলার (বাংলাদেশি টাকায় ১২ কোটি ৬৮ লাখ টাকার বেশি)।

ইত্তেফাক/টিআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x