মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

কলম্বো পৌঁছেই করোনার নমুনা দিলেন মুমিনুলরা

আপডেট : ১২ এপ্রিল ২০২১, ২০:৩৯

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে সোমবার দুপুর ১২টা ৪০ মিনিটে বাংলাদেশ ছাড়ে তামিম ইমবাল, মুমিনুল হকরা। ভাড়া করা বিশেষ বিমানে করে দেশ ছাড়ে টাইগাররা। এরই মধ্যে শ্রীলঙ্কার কলম্বোয় পৌঁছে গেছে পুরো দল। সেখানে কোয়ারেন্টাইনের আগে প্রথম করোনা পরীক্ষার নমুনা দিয়েছেন সফরকারীরা।

আন্তর্জাতিক ক্রিকেটে ধুঁকতে থাকা সময়টাকে পেছনে ফেলার আরেকটি সুযোগ পাচ্ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। হারের বৃত্ত ভেঙে জয়ে ফেরার সুযোগ মিলছে শ্রীলঙ্কা সফরে। দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শ্রীলঙ্কার উদ্দেশ্যে গতকাল দুপুরে চার্টার্ড ফ্লাইটে দেশ ছেড়েছে বাংলাদেশ টেস্ট দল। তিন ঘণ্টার ফ্লাইট শেষে বিকেলেই কলম্বো পৌঁছে গেছে ৪১ জনের বহর। 

মাঠের ক্রিকেটে নাজুক অবস্থানের কারণেই শ্রীলঙ্কা সফরে হাঁক-ডাক নেই বাংলাদেশের ক্রিকেটারদের কন্ঠে।  দুই ম্যাচের টেস্ট সিরিজে লঙ্কানদের বিরুদ্ধে লড়াইয়ের আশাবাদ ব্যক্ত করে গতকাল দেশ ছেড়েছেন টিম লিডার ও বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন। জয়ের জন্য সেরা ক্রিকেট খেলতে হবে মুমিনুলদের। সুজনের বিশ্বাস, জেতার সামর্থ্য আছে বাংলাদেশ দলের।

বিমানে চড়ার আগে বোর্ড পরিচালক সুজন বলেছেন, ‘আমাদের সব ক্রিকেটারের মধ্যেই সামর্থ্য আছে। এই জিনিসটা মাথায় নিয়েই খেলতে হবে, ইতিবাচক, আক্রমণাত্মক ক্রিকেট। আমি সবসময় ইতিবাচক ক্রিকেট খেলার কথা বলি, মানসিকতা অনেক গুরুত্বপূর্ণ। যে মানসিকতা আমি দেখেছি দুই বছর আগে। সেরকমটা দেখতে চাই, মাঠে লড়াই করবে, ফল কি হবে পরে দেখা যাবে। কিন্তু আমরা লড়াই করতে চাই।’

শুরুতে তিন দিনের রুম কোয়ারেন্টাইনে থাকবে বাংলাদেশ দল। কোয়ারেন্টাইনে থেকেই আগামী ১৫-১৬ এপ্রিল অনুশীলনের সুযোগ পাবেন ক্রিকেটাররা। পরে কাতুনায়েকেতে ১৭-১৮ এপ্রিল নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ খেলবেন মুমিনুল-তামিমরা। প্রস্তুতি ম্যাচ শেষে ঘোষণা করা হবে দুই টেস্টের জন্য বাংলাদেশের চূড়ান্ত দল। ক্যান্ডির পাল্লেকেলে  স্টেডিয়ামে দুই দিন অনুশীলন শেষে ২১ এপ্রিল প্রথম টেস্ট খেলতে নামবে মুমিনুল বাহিনী। একই ভেন্যুতে সিরিজের দ্বিতীয় টেস্ট মাঠে গড়াবে ২৯ এপ্রিল। দ্বিতীয় টেস্ট শুরুর আগেই চূড়ান্ত দলে সুযোগ না পাওয়া ক্রিকেটাররা দেশে ফিরবেন। ৪ মে দেশে ফিরবে বাংলাদেশ দল।

ইত্তেফাক/এসআই