করোনায় বেকার কর্মীদের বেতন দিয়ে যাচ্ছেন নেইমার

করোনায় বেকার কর্মীদের বেতন দিয়ে যাচ্ছেন নেইমার
ছবি: সংগৃহীত।

করোনাভাইরাসের কালো থাবায় প্রায় অচল পুরো পৃথিবী। দিন দিন বেকার লক্ষ লক্ষ মানুষ। সংক্রমণ ও মৃত্যুর পাশাপাশি অর্থনৈতিকভাবেও বড় ধাক্কা লেগেছে ব্রাজিলে। দেশটির প্রায় দেড় কোটি মানুষ আক্রান্ত হয়েছেন এ মহামারি ভাইরাসে, প্রাণ হারিয়েছে প্রায় পৌনে ৪ লাখ মানুষ।

দেশের এই সংকটময় অবস্থায় নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে এসেছেন বিশ্ব ফুটবলের সফলতম দেশটির কৃতি ফুটবলাররা। যাদের মধ্যে অন্যতম নেইমার জুনিয়র। যিনি প্রায় এক বছর ধরে কোনো কাজ না করিয়েই, নিজ প্রতিষ্ঠানের ১৪২ জন কর্মীকে পূর্ণ বেতন দিচ্ছেন।

অসহায় ও দুস্থ শিশুদের জন্য ব্রাজিলের প্রেইয়া গ্রান্দে অঞ্চলে নেইমার জুনিয়র ইনস্টিটিউট প্রতিষ্ঠা করেছেন, যারা তিন হাজার শিশুর দেখভাল করে থাকে। করোনার প্রভাবে গত বছরের মার্চ থেকে প্রতিষ্ঠানটিতে তালা ঝুলছে। এই সময়ে প্রতিষ্ঠানের ১৪২ জন কর্মীর চাকরি তো আছেই, উল্টো কাজ না করা সত্ত্বেও ১৪২ জনের প্রত্যেকে পুরোটা সময় ধরে পুরো বেতন পাচ্ছেন। কারও বেতন ১ শতাংশ কাটেননি নেইমার। শুধু তা–ই নয়, বেতনের পাশাপাশি কর্মীদের স্বাস্থ্য সুরক্ষা–সংক্রান্ত বিভিন্ন খরচের বিষয়টাও নিজেদের কাঁধে তুলে নিয়েছে প্রতিষ্ঠানটি।

এই বিষয়ে নেইমারে বাবা বলেন, ‘আমি এবং আমার পরিবার পুরো বিষয়টি সামাল দিচ্ছি। এখানের ১৪২ জন কর্মীর সবাই তাদের বেতন এবং অন্যান্য সুবিধাদি শতভাগ পাচ্ছে। আমরা নিজেদের অর্থ-সম্পদ থেকে এর ব্যবস্থা করেছি। এই প্রতিষ্ঠানের কর্মীদের এসব নিয়ে চিন্তা করতে হবে না। এটা আমরা দেখছি। যত দিন এই মহামারি চলবে, তত দিনই দেখব।’

ইত্তেফাক/এনএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x