প্রস্তুতি সারলেন লিটন-মুমিনুলরা

প্রস্তুতি সারলেন লিটন-মুমিনুলরা
প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় দিনে গতকাল ৪১ রানে তিন উইকেট নিয়েছেন মিরাজ— এএফপি

শ্রীলঙ্কায় নিজেদের মধ্যে দুই দিনের প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ দলের ব্যাটসম্যানরা ভালো ব্যাটিং অনুশীলন সেরেছেন। দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রস্তুতিটা ব্যাটসম্যানদের জন্য খুব খারাপ হয়নি। ব্যাটিংয়ে রান পেয়েছেন অনেকেই। প্রথম দিনে তামিম-মুশফিকসহ চার ব্যাটসম্যান হাফ সেঞ্চুরি করেছিলেন।

গতকাল ম্যাচের দ্বিতীয় দিনেও ব্যাটসম্যানরাই ছড়ি ঘুরিয়েছেন। তবে কাতুনায়েকের চিলাও মারিয়ান্স ক্রিকেট ক্লাব গ্রাউন্ডে গতকাল প্রস্তুতির আবহে এবং টিম ম্যানেজমেন্টের পরীক্ষা-নিরীক্ষার সুযোগে কয়েকবার ব্যাটিংয়ের সুযোগ পেয়েছেন ব্যাটসম্যানরা। দুইবার ব্যাটিং করে হাফ সেঞ্চুরি করেছেন লিটন কুমার দাস। অধিনায়ক মুমিনুল হকও রান পেয়েছেন। দিন শেষে ৭১ ওভার ব্যাট করে মুমিনুলের নেতৃত্বাধীন গ্রিন দল ২২৫ রান তুলেছে। বোলারদের মধ্যে রেড দলের মেহেদী হাসান মিরাজ তিনটি উইকেট নিয়েছেন। প্রস্তুতি ম্যাচটাও ড্র হয়েছে। টিম ম্যানেজমেন্ট গতকাল লিটন দাসকে পরখ করেছে দুই পজিশনে। শুরুতে ওপেনিংয়ে পাঠানো হয় এ ওপেনারকে। ২৭ রান করে স্বেচ্ছা অবসরে যান লিটন। পরে আবার মিডল অর্ডারে পাঠানো হয় লিটনকে। এবার ব্যক্তিগত রানের ঝুলিতে ৬৪ রান তোলে ফিরেন তিনি। টেস্টে এ উইকেটকিপার-ব্যাটসম্যান মূলত ছয়-সাতে ব্যাট করেন। কিপিং করার পর নিচেই ব্যাটিং করেন লিটন। আর লাল বলে নাকি পুরোনো বলেই ভালো ব্যাটিং করেন তিনি। গতকাল সেটি আবারও প্রমাণ করেছেন লিটন।

টপঅর্ডারে ব্যাটিংয়ে নেমেই শূন্য রানে আউট হয়েছিলেন মুমিনুল। সাদা পোশাকে বাংলাদেশের অন্যতম সেরা এ ব্যাটসম্যান পরে আবারও ব্যাটিং করেন। এবার মুমিনুল ৪৭ রান করেছেন। প্রস্তুতি ম্যাচ বলেই কি না, ব্যাটসম্যানদের অনুশীলনের পর্যাপ্ত সুযোগ করে দিয়েছিল টিম ম্যানেজমেন্ট।

বিসিবির মিডিয়া বিভাগের পাঠানো অসম্পূর্ণ স্কোরকার্ড বলছে, সাদমান ইসলাম ১৯, মিঠুন ২৮, শরীফুল ২০ রান করেছেন। ব্যাট হাতে সুবিধা করতে পারেননি শুভাগত হোম, ইয়াসির আলী রাব্বিরা। অফস্পিনার মিরাজ ৪১ রানে ৩ উইকেট নিয়েছেন। সেদিক থেকে তার প্রস্তুতি খারাপ হয়নি। আবু জায়েদ রাহী ও তাইজুল ইসলাম একটি করে উইকেট নিয়েছেন। এর আগে ম্যাচের প্রথম দিনে তামিমের নেতৃত্বাধীন রেড দল ৮১ ওভারে ৩১৪ রান করেছিল।

সিরিজের দুটি টেস্টই অনুষ্ঠিত হবে ক্যান্ডির পাল্লেকেলে স্টেডিয়ামে। আজ সকালেই বাংলাদেশ দল চলে যাবে ক্যান্ডিতে। দুদিন অনুশীলনের পর ২১ এপ্রিল প্রথম টেস্টে শ্রীলঙ্কার বিরুদ্ধে মাঠে নামবে মুমিনুল বাহিনী।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x