অবসর ভেঙ্গে ফিরবেন ডি ভিলিয়ার্স!

অবসর ভেঙ্গে ফিরবেন ডি ভিলিয়ার্স!
এবি ডি ভিলিয়ার্স। ছবি: সংগৃহীত

আচমকাই ২০১৮ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্টের পর আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিয়েছিলেন এবি ডি ভিলিয়ার্স। তারপর কয়েকবারই তাকে দক্ষিণ আফ্রিকার জার্সিতে রঙিন পোশাকে ফেরানোর আলোচনা উঠেছিল। কিন্তু তা বাস্তবে ধরা দেয়নি।

সম্প্রতি আবারও অবসর ভেঙে ডি ভিলিয়ার্সের টি-২০ বিশ্বকাপ খেলার আলোচনা ডালপালা মেলেছে। চলতি বছরই হবে টি-২০ বিশ্বকাপ। এ বিষয়ে দক্ষিণ আফ্রিকার কোচ মার্ক বাউচারের সঙ্গেও আলাপ হয়েছে ডি ভিলিয়ার্সের। প্রাথমিক আলোচনা হলেও শেষ পর্যন্ত ‘মিস্টার ৩৬০ ডিগ্রি’ খ্যাত এ ব্যাটসম্যান অবসর ভেঙে ফিরবেন কিনা, তা সময়ই বলে দিবে।

ডি ভিলিয়ার্সকে আলোচনার খোরাক এনে দিয়েছে চলমান আইপিএলে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে ব্যাটিংয়ে তার দুর্দান্ত ফর্ম। প্রথম তিন ম্যাচে যথাক্রমে ৪৮, ১ ও অপরাজিত ৭৬ রান করেছেন তিনি। কলকাতার বিপক্ষে ৭৬ রানের ইনিংসটি ছিল ৩৪ বলে, যেখানে ৯টি চার ও ৩টি ছক্কা ছিল। ৩৭ বছর বয়সেও তার বিধ্বংসী, বিস্ফোরক ব্যাটিংই প্রোটিয়াদের আগ্রহী করে তুলেছে।

ডি ভিলিয়ার্সেরও ইচ্ছা আছে অবসর ভেঙে টি-২০ বিশ্বকাপ খেলার। কলকাতার বিপক্ষে জয়ের পর এ বিষয়ে তিনি বলেছেন, ‘আইপিএল খেলতে আসার আগে এই বিষয়ে বাউচারের (মার্ক বাউচার) সাথে কথা হয়েছিল। আমি তো দেশের হয়ে সবসময় খেলতে রাজি। তবে গত কয়েকদিনে বাউচারের সাথে এ ব্যাপারে আলোচনা হয়নি। আইপিএল শেষ হয়ে গেলে জাতীয় দলে খেলার ব্যাপারে আবার কথা বলার চেষ্টা করবো।’

দক্ষিণ আফ্রিকার হয়ে খেলতে প্রস্তুত ডি ভিলিয়ার্স। তিনি আরও বলেন, ‘আমি চাইলেই তো দলে ঢুকতে পারি না। দল কেমন অবস্থায় আছে সেটিও বুঝতে হবে। জাতীয় দলে একাধিক নতুন ছেলে এসেছে। নিজেদের মেলেও ধরেছে তারা। এরপরেও যদি আমার জন্য জায়গা ফাঁকা থাকে, তবে আমি খেলতে পুরোপুরি প্রস্তুত।’

সম্প্রতি এক সাক্ষাৎকারে দক্ষিণ আফ্রিকার কোচ মার্ক বাউচারও বলেছিলেন, আইপিএলের পর কথা হবে ডি ভিলিয়ার্সের সঙ্গে। আপাতত আইপিএলে নিজেকে প্রমাণ করতে চান ডি ভিলিয়ার্স। দেখাতে চান ব্যাটসম্যান হিসেবে এখনও তার আন্তর্জাতিক ক্রিকেট খেলার ক্ষমতা আছে।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x