হ্যাট্রিকের সুযোগ পেয়েও গ্রিজম্যানকে পেনাল্টির সুযোগ দিলেন মেসি

হ্যাট্রিকের সুযোগ পেয়েও গ্রিজম্যানকে পেনাল্টির সুযোগ দিলেন মেসি
ছবি: সংগৃহীত।

লিওনেল মেসির দারুণ দুটি গোল, সঙ্গে প্রতিপক্ষের একটি মারাত্মক ভুলে প্রথমার্ধেই ম্যাচের পুরো নিয়ন্ত্রণ নেয় বার্সেলোনা। খেলার ধারার বিপরীতে গেতাফে নাটকীয় শেষের আভাস দিলেও আটকাতে পারেনি কাতালানদের। শেষ পর্যন্ত বড় জয়েই শক্ত অবস্থান ধরে রাখল লা লিগার ক্লাবটি।

ক্যাম্প ন্যুয়ে বৃহস্পতিবার রাতে লা লিগার ম্যাচে ৫-২ গোলের বড় জয় পেয়েছে বার্সেলোনা। জোড়া গোল করার পাশাপাশি রোনালদ আরাহোর গোলে অবদান রেখে ম্যাচের মূল নায়ক মেসি। স্বাগতিকদের শেষ গোলটি করেছেন অঁতোয়ান গ্রিজম্যান।

ম্যাচে গোলের জন্য বার্সেলোনাকে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি। অষ্টম মিনিটেই মেসির নৈপুণ্যে এগিয়ে যায় তারা। তবে ব্যবধান বেশিক্ষণ ধরে রাখতে পারেনি বার্সেলোনা। দ্বাদশ মিনিটে গোল হজম করে দলটি। ২৮তম মিনিটে গেটাফের আত্মঘাতী গোলে এগিয়ে যায় বার্সা। এর পাঁচ মিনিট পরেই ব্যবধান ৩-১ করেন মেসি।

বিরতির পরও একইরকম প্রায় ৮০ শতাংশের বেশি সময় বল দখলে রেখে খেলতে থাকে বার্সেলোনা। খেলার ধারার বিপরীতে সফল স্পট কিকে গেটাফেকে লড়াইয়ে ফেরান এনেস উনাল।

শেষ দিকে বার্সার ব্যবধান আরও বাড়ান আরাহো। মেসির অসাধারণ কর্নারে গোলমুখে লাফিয়ে হেডে বল জালে পাঠান উরুগুয়ের ডিফেন্ডার।

অতিরিক্ত সময়ে ডি-বক্সে গ্রিজমান ফাউলের শিকার হলে পেনাল্টি পায় বার্সেলোনা। কিন্তু মেসি তার হ্যাট্রিক করার সুযোগ না নিয়ে শট নেওয়ার দায়িত্ব দেন গ্রিজম্যানকে। কোনো ভুল করেননি বিশ্বকাপ জয়ী ফরাসি তারকা।

৩১ ম্যাচে ২১ জয় ও পাঁচ ড্রয়ে ৬৮ পয়েন্ট নিয়ে তিনে ফিরল বার্সেলোনা। একটি করে ম্যাচ বেশি খেলা রিয়াল ও আতলেতিকো মাদ্রিদের পয়েন্ট যথাক্রমে ৭০ ও ৭৩।

ইত্তেফাক/টিআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x