মেহেদি-তাসকিনের পর তাইজুলের আঘাত

মেহেদি-তাসকিনের পর তাইজুলের আঘাত
ছবি: সংগৃহীত

পাল্লেকেলে টেস্টে বাংলাদেশের রান পাহাড়ে জবাব দিতে নেমে স্বাগতিক শ্রীলঙ্কাও বেশ ভালোই এগুচ্ছে। ব্যাটিং সহায়ক উইকেটে লঙ্কানদের ওপেনিং জুটি ছিল শতরানের। তারপর অবশ্য অল্প ব্যবধানে তিন উইকেট তুলে নিয়েছে টাইগাররা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত লঙ্কানদের সংগ্রহ ২১০/৩ নাম।

শুক্রবার (২৩ এপ্রিল) বাংলাদেশের রান পাহাড়ের জবাব দিতে নেমে শ্রীলঙ্কার শুরুটা ছিল সাবধানী। বাংলাদেশের তিন পেসার তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহি ও ইবাদত হোসেন যে ইনিংসের শুরুতে গতির ঝড় তুলেছিলেন উইকেটে। প্রথম ৮ ওভারে মাত্র ১১ রান তুলতে পেরেছেন শ্রীলঙ্কার দুই ওপেনার। তাসকিনের বলে থিরিমান্নেকে আউটও দিয়েছিলেন আম্পায়ার। রিভিউ নিয়ে পরে বেঁচেছেন লঙ্কান ওপেনার।

তবে শুরুর সময়টা কাটিয়ে পরে উইকেটের সুবিধা কাজে লাগিয়ে সাবধানে এগিয়েছেন থিরিমান্নে ও দিমুথ করুনারত্নে। অধিনায়ক করুনারত্নে রানের চিন্তা বাদ দিয়ে উইকেটে পড়ে ছিলেন শুরুর দিকে। মেহেদি হাসান মিরাজের বলে থিরিমান্নে কাটা পড়েন চা বিরতির আগ মুহূর্তে। দলীয় ১১৪ রানের মাথায় মিরাজের আর্ম বলে এলবিডব্লিউ হয়েছেন লঙ্কান ওপেনার।

চা বিরতির পর ওসাদা ফার্নান্দোকে নিয়ে এগুচ্ছিলেন করুনারত্নে। বেশিদূর যেতে পারেনি এই জুটি। ১৫৭ রানের মাথায় ব্যক্তিগত ২০ রানে তাসকিন আহমেদের দারুণ এক বলে উইকেটের পেছনে ক্যাচ দেন ওসাদা। অপর প্রান্তে ৭ রান করে অপরাজিত আছেন করুনারত্নে।এরপর আঘাত হানেন তাইজুল। ওসাদা ফার্নান্দোকে বোল্ড করে সাজঘরে ফেরান তাইজুল।

ইত্তেফাক/বিএএফ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x