তৃতীয় দিন শেষে ৩১২ রানে এগিয়ে বাংলাদেশ

তৃতীয় দিন শেষে ৩১২ রানে এগিয়ে বাংলাদেশ
ছবি- এসএলসি

শ্রীলঙ্কার পাল্লেকেলে টেস্টে প্রথম ইনিংসে করা বাংলাদেশের পাহাড়সম রানের সামনে লড়ছে স্বাগতিক শ্রীলঙ্কা। উইকেট আঁকড়ে ধরে তুলছে রান তবে দিতেও হয়েছে মূল্যবান তিন উইকেট।

ইনিংসের শুরুতে টাইগার বোলারদের ঘাম ঝরিয়ে ছেড়েছে লঙ্কান দুই ওপেনার দিমুথ করুণারত্নে আর লাহিরু থিরিমান্নে। দুইজনের শক্ত জুটিতে রান এসেছে দ্রুত। তবে টাইগারদের সফলতা আসে ৩৮তম ওভারের শেষ বলে। মেহেদী হাসান মিরাজের বলে দলীয় ১১৪ রানের মাথায় এলবিডব্লু হলে রিভিউ নিয়েও বাঁচতে পারেননি থিরিমান্নে। ১২৫ বলে ৫৮ রান করে ফেরেন সাজঘরে।

দ্বিতীয় উইকেট জুটি ভাঙতে আর বেশি সময় লাগেনি। দলীয় ১৫৭ রানের মাথায় তাসকিন আহমেদের গতির কাছে দিশেহারা হওয়া অসাধা ফার্নান্দো (২০) ক্যাচ দেন উইকেটের পেছনে থাকা লিটন দাসের গ্লবসে।

তৃতীয় জুটি ভাঙে ৩৩ রান যোগ করে। করুণারত্নের সঙ্গে এঞ্জেলো ম্যাথিউসের জুটিটা থিতু হতেই তাইজুলের শিকার হয়ে সাজঘরে ফিরতে হয় ম্যাথুসকে মাত্র ২৫ রান করে।

এই তিন ব্যটারকে ফেরানো গেলেও লঙ্কান অধিনায়ক করুণারত্নেকে কাবু করা যায়নি কোনোভাবে। তার ব্যাটিং দৃঢ়তায় লঙ্কানদের সংগ্রহ দিন শেষে ৩ উইকেটে ২২৯ রান। করুণারত্নে অপরাজিত রয়েছেন ৮৫ রানে আর ধানাঞ্জায়া ডি সিলভা রয়েছেন ২৬ রানে।

এর আগে প্রায় আড়াই দিন ব্যাটিং করেছে বাংলাদেশ। তৃতীয় দিনের প্রথম সেশনে ৭ উইকেটে ৫৪১ রান তুলে ইনিংস ঘোষণা করেন অধিনায়ক মুমিনুল হক।

প্রথম ইনিংসে বাংলাদেশের দেয়া ৫৪১ রানের থেকে লঙ্কানরা পিছিয়ে আছে আরও ৩১২রানে।

ইত্তেফাক/এননএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x