জিম্বাবুয়ের কাছে প্রথমবার ‘লজ্জাজনক’ পরাজয় পাকিস্তানের

জিম্বাবুয়ের কাছে প্রথমবার ‘লজ্জাজনক’ পরাজয় পাকিস্তানের
ছবি: সংগৃহীত

উড়তে থাকা পাকিস্তানকে মাটিয়ে নামিয়ে আনলো জিম্বাবুয়ে। হারারেতে চলমান তিন ম্যাচ সিরিজের টি-টোয়েন্টির দ্বিতীয়টিতে অল্প পুজি নিয়েও সফরকারীদের ১৯ রানের ব্যবধানে হারিয়েছে আফ্রিকার দেশটি। এর মধ্য দিয়ে ক্রিকেটের সংক্ষিপ্ততম এই ফরম্যাটে প্রথমবারের মতো এশিয়ার পরাশক্তিকে পরাজিত করলো তারা।

আজ শুক্রবার (২৩ এপ্রিল) হারারেতে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন সফরকারী পাকিস্তান দলের অধিনায়ক বাবর আজম।

প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে মাত্র ১১৮ রান সংগ্রহ করে স্বাগতিক জিম্বাবুয়ে। দলের পক্ষে সর্বোচ্চ ৩৪ রান করেন ওপেনিংয়ে ব্যাট করতে নামা তিনাশে কামুনহুকুমে। এ ছাড়া তাডিওয়ানশে মারুমানি ১৩, ওয়েসলি মাধেবেরে ১৬, রেজিস চাকাবা ১৮ এবং তারিসাই মোসাকান্দা করেন ১৩ রান।

পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ ২টি করে উইকেট নেন মোহাম্মদ হাসনাইন ও দানিশ আজিজ। এ ছাড়া ফাহিম আশরাফ, এরশাদ ইকবাল, হারিস রউফ ও উসমান কাদির সংগ্রহ করেন একটি করে উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে দারুণ শুরুর ইঙ্গিত দেন পাকিস্তানের দুই ওপেনার বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। কিন্তু দলীয় ২১ রানের মাথায় ছন্দপতন ঘটে। ব্যক্তিগত ১৩ রান করে বিদায় নেন ফর্মে থাকা মোহাম্মদ রিজওয়ান। এরপর নিয়মিত বিরতীতে উইকেট পরতে থাকলেও কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেন অধিনায়ক বাবর আজম। কিন্তু তিনিও ব্যক্তিগত ৪১ রান করে বিদায় নেন। এ ছাড়া দানিশ আজিজ করেন ২২ রান। বাকিদের মধ্যে আর কেউ বলার মতো স্কোর করতে পারেননি। শেষ পর্যন্ত ১ বল বাকি থাকতে মাত্র ৯৯ রানে অলআউট হয়ে যায় তারা।

স্বাগতিকদের পক্ষে সর্বোচ্চ চারটি উইকেট শিকার করেন লুক জংউই। এ ছাড়া রায়ার্ন বুর্ল ২টি এবং একটি করে উইকেট নেন ব্লেসিং মুজারাবানি এবং রিচার্ড নাগারাভা। ম্যাচ সেরা খেলোয়াড় নির্বাচিত হন লুক জংউই।

ইত্তেফাক/টিএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x