টানা তৃতীয় ফিফটি তামিমের

টানা তৃতীয় ফিফটি তামিমের
তামিম ইকবাল। ছবি - সংগৃহীত

চলমান টেস্ট সিরিজে নিজের তৃতীয় ফিফটি পেলেন টাইগার ওপেনার তামিম ইকবাল। ওয়ানডে গতিতে খেলে মাত্র ৫৭ বলে টেস্ট ক্যারিয়ারের ৩১তম অর্ধ শতকে পৌঁছেছেন তিনি। এ রিপোর্ট লেখা পর্যন্ত প্রথম ইনিংসে বাংলাদেশের সংগ্রহ বিনা উইকেটে ৭১ রান। তামিমের সঙ্গে ১৩ রানে অপরাজিত আছেন আরেক ওপেনার সাইফ হাসান।

এর আগে, তৃতীয় দিনের দ্বিতীয় বলেই রমেশ মেন্ডিসকে ক্যাচে পরিণত করেন পেসার তাসকিন আহমেদ। এই উইকেট পতনের সঙ্গে সঙ্গেই দলীয় ৪৯৩ রানে ইনিংস ঘোষণা করেছে শ্রীলঙ্কা। চার উইকেট নিয়ে টাইগারদের সফলতম বোলার তাসকিনই। লঙ্কানদের প্রথম ইনিংসে সর্বোচ্চ ১৪০ রান করেছেন থিরিমান্নে, এছাড়া সেঞ্চুরি পেয়েছেন করুণারত্নেও। এবার পাহাড়সমান রানের চ্যালেঞ্জ সামনে রেখে নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ।

এর আগে, চালকের আসনে থেকে দ্বিতীয় দিন শেষ করেছে স্বাগতিক শ্রীলঙ্কা। দিন শেষে লঙ্কানদের সংগ্রহ ৬ উইকেটের বিনিময়ে ৪৬৯ রান। বৃষ্টি বাধায় দিনের পূর্ণাঙ্গ খেলা হয়নি। তার আগ পর্যন্ত বাংলাদেশি বোলারদের ধৈর্য্যের পরীক্ষা নিয়ে ক্রিজে টিকে ছিলেন স্বাগতিক দলের দুই ব্যাটসম্যান রমেশ মেন্ডিস ও নিরোশন ডিকওয়েলা। এর মধ্যে ২২ রান নিয়ে অপরাজিত রমেশ মেন্ডিস ও ৬৪ রান নিয়ে অপরাজিত নিরোশন ডিকওয়েলা।

অন্যদিকে, বোলাররা ভালো করলেও আজও ক্যাচ মিসের মহড়ায় মেতে উঠেছে টাইগাররা। বেশি কয়েকটি সুযোগ তারা নষ্ট করেন। নয়তো দ্বিতীয় দিন শেষে ম্যাচের নিয়ন্ত্রণ বাংলাদেশের হাতে থাকলেও অবাক হওয়ার কিছু থাকতো না।

তবে এদিন সফরকারীদের পক্ষে সবচেয়ে সফল বোলার ছিলেন পেসার তাসকিন আহমেদ। তিনি মোট তিনটি উইকেট শিকার করেছেন। মোট ৩২ ওভার ৫ বল করে তার এই সাফল্য। বাকি দুটি উইকেট নিয়েছেন স্পিনার তাইজুল ইসলাম ও মেহেদি হাসান মিরাজ। আগেরদিন একমাত্র উইকেটটি নিয়েছিলেন অভিষিক্ত পেসার শরিফুল ইসলাম।

ইত্তেফাক/এসএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x