শ্রীলঙ্কার লিড ছাড়ালো ৪০০

শ্রীলঙ্কার লিড ছাড়ালো ৪০০
ছবি: সংগৃহীত।

এই সেশনে চার উইকেট হারালেও লিড বাড়িয়ে ৪১৪ রানে নিয়ে গেছে শ্রীলঙ্কা। সকালে আগেরদিনের অপরাজিত ব্যাটসম্যান ম্যাথুসকে ফিরিয়ে প্রথম ব্রেক থ্রু এনে দেন তাইজুল ইসলাম। তবে চতুর্থ উইকেট জুটিতে ৭৩ রানের জুটি গড়ে লঙ্কানদের রানের গতি অব্যাহত রাখেন করুণারত্নে ও ধনঞ্জয়। ব্যক্তিগত ৬৬ ও দলীয় ১১২ রানে করুণারত্নে ফিরলে রানের ধারায় বাঁধ পড়ে।

পরে ধনঞ্জয় ও নিশাঙ্কাকেও দ্রুত তুলে নেন মিরাজ এবং তাইজুল। তবে ততক্ষণে শ্রীলঙ্কার লিড চলে এসেছে ৪০০ এর আশেপাশে। লাঞ্চের পর এই লিড আরো বাড়িয়ে টাইগারদের ধরাছোঁয়ার বাইরে নিয়ে যেতে চেষ্টা করবেন ২৩ রানে অপরাজিত ডিকভেলা এবং সদ্য রানের খাতা খোলা রমেশ মেন্ডিস। এখন পর্যন্ত দ্বিতীয় ইনিংসে শ্রীলঙ্কার সংগ্রহ ছয় উইকেটে ১৭২।

ধারণা করা যাচ্ছে আজ চা-বিরতির আগে আগে ইনিংস ঘোষণা করবে শ্রীলঙ্কা। এতে করে রান তাড়ার জন্য বাংলাদেশের হাতে থাকবে পুরো পঞ্চম দিন ও আরো একটি সেশন। তবে প্রথম ইনিংসে আনকোরা এক স্পিনার প্রবীণ জয়াবিক্রমার সামনে যেভাবে ভেঙে পড়েছে টাইগাররা তাতে করে দ্বিতীয় ইনিংসে তারা চার সেশন ব্যাট করে ম্যাচ ড্র করবে বা জিতবে- এমন আশা করতে বুক কাঁপা স্বাভাবিক।

বাংলাদেশ দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো অবশ্য আত্মবিশ্বাসী। গতকাল দিনের খেলা শেষে তিনি বলেছেন, ‘আমরা কয়েক মাস আগেই অবিশ্বাস্য এক টেস্ট ম্যাচের অংশ ছিলাম। ওয়েস্ট ইন্ডিজ ৩৮৭ রান তাড়া করে জিতেছিল আমাদের বিপক্ষে। আমরা এখন পিছিয়ে আছি। অনেক চাপের মধ্যে আছি। তবে আমরা যদি কাল দ্রুত উইকেট নিতে পারি, তাদের ড্রেসিংরুমে যদি কিছু অস্বস্তি এনে দিতে পারি, তাহলে যেকোনো কিছুই হতে পারে। কেউ অবিশ্বাস্য ইনিংস খেলে ফেলতে পারে। আমাদের ইতিবাচক থাকতে হবে।’

ইত্তেফাক/এসএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x