রিয়াদ-সৌম্যদের অনুশীলন শুরু

রিয়াদ-সৌম্যদের অনুশীলন শুরু
মাহমুদউল্লাহ রিয়াদ ও সৌম্য সরকার [ছবি: সংগৃহীত]

চলতি মাসেই তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসবে শ্রীলঙ্কা। আইসিসি ওয়ানডে সুপার লিগের অংশ হিসেবে মাসের শেষ দিকে এ সিরিজে মুখোমুখি হবে দুই দল। লঙ্কানদের বিরুদ্ধে হোম সিরিজের জন্য বাংলাদেশের ২৩ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বিসিবি। দলে ডাক পেয়েছেন অভিজ্ঞ ওপেনার ইমরুল কায়েস। ২০১৮ সালের ডিসেম্বরে সর্বশেষ ওয়ানডে খেলেছেন তিনি।

প্রথমবার ওয়ানডের প্রাথমিক দলে ডাক পেয়েছেন শহীদুল ইসলাম। টেস্টের প্রাথমিক দলে থাকা এ পেসার এখন শ্রীলঙ্কায় আছেন। ডাকা হয়েছে তাইজুল ইসলামকেও। দলে নাম রয়েছে সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানের। লঙ্কা সফরে দেশে টেস্ট বাদ দিয়ে আইপিএল খেলছেন সাকিব। টেস্টের পরিকল্পনায় না থাকায় ছুটি পেয়ে মুস্তাফিজও আইপিএল খেলছেন। তবে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলতে হলে আইপিএল শেষ না করেই দেশে ফিরতে হবে তাদের। এছাড়া নিউজিল্যান্ড সফরের ওয়ানডে দল থেকে বাদ পড়েছেন শুধু পেসার আল-আমিন হোসেন।

এদিকে গতকালই শুরু হয়েছে বাংলাদেশ ওয়ানডে দলের অনুশীলন। স্থানীয় কোচ মিজানুর রহমান বাবুলের তত্ত্বাবধানে গতকাল দুপুর থেকে মিরপুর স্টেডিয়ামে অনুশীলন করেছেন বর্তমানে বাংলাদেশে থাকা প্রাথমিক দলের ছয় ক্রিকেটার। তারা হলেন—মাহমুদউল্লাহ, ইমরুল, সৌম্য, মোসাদ্দেক, নাঈম শেখ ও আফিফ। নেটে তাদের বোলিং করেছেন আল-আমিন হোসেন, মেহেদী হাসান রানা। গতকাল অনুশীলনের পর ইমরুল বলেছেন, জাতীয় দলে ফিরতে এটি তার জন্য বড় সুযোগ। জাতীয় দলকে মিস করলেও অনেক সময় বাদ পড়াও ইতিবাচক বলে অবহিত করেছেন এ বাঁহাতি ওপেনার।

ঈদের আগে আগামী ৮ মে পর্যন্ত চলবে অনুশীলন। ঈদের ছুটি থাকবে ১৭ মে পর্যন্ত। দুই টেস্ট খেলে শ্রীলঙ্কা থেকে ফেরার পর ৭ মে থেকে তামিম-মুশফিকদের অনুশীলনে যোগ দেওয়ার কথা রয়েছে।

বাংলাদেশের প্রাথমিক দল

তামিম ইকবাল, নাঈম শেখ, ইমরুল কায়েস, লিটন দাস, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, শেখ মেহেদী হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাসুম আহমেদ, সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, শরীফুল ইসলাম ও শহীদুল ইসলাম।

ইত্তেফাক/এমআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x