গুলশানে সাকিব, সোনারগাঁও হোটেলে স্ত্রীসহ মুস্তাফিজ

গুলশানে সাকিব, সোনারগাঁও হোটেলে স্ত্রীসহ মুস্তাফিজ
বৃহস্পতিবার বিকালে চার্টার্ড ফ্লাইটে ঢাকায় পৌঁছেছেন সাকিব-মোস্তাফিজ। ছবি: সংগৃহীত

করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় টালমাটাল ভারত। পরিস্থিতি ভয়াবহ রূপ নেওয়ায় তীব্র সমালোচনার মুখে গত ৪ মে আইপিএল স্থগিত করেছিল বিসিসিআই। প্রতিশ্রুতি অনুযায়ী অন্যান্য দেশের ক্রিকেটারদের মতো আইপিএলের দুই দলে খেলা বাংলাদেশি ক্রিকেটার সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমানেরও দেশে ফেরার ব্যবস্থা করেছে বিসিসিআই। গতকাল বিকালে চার্টার্ড ফ্লাইটে ঢাকায় পৌঁছেছেন তারা।

করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় ভারতের সঙ্গে বাংলাদেশের সীমান্ত ও বিমান যোগাযোগ বন্ধ। তাই বিশেষ বিমানে ফিরতে হয়েছে সাকিব-মুস্তাফিজকে। গতকাল বিসিবির বিমানবন্দর সমন্বয়ক ওয়াসিম খান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, ‘বিশেষ বিমানে সাকিব-মুস্তাফিজ নিরাপদে দেশে ফিরেছে। বিমানবন্দর থেকে তারা সরাসরি হোটেলে চলে যাবেন। ওখানে তাদের জন্য কোয়ারেন্টাইনের ব্যবস্থা করা হয়েছে।’

দেশে ফিরেই ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হচ্ছে সাকিব-মুস্তাফিজকে। সরকারের সর্বশেষ নির্দেশনা অনুযায়ী ভারত ও দক্ষিণ আফ্রিকা থেকে ফেরা ব্যক্তিদের ১৪ দিন কোয়ারেন্টাইন বাধ্যতামূলক। বিসিবি দুই ক্রিকেটারের কোয়ারেন্টাইনের মেয়াদ শিথিলের জন্য আবেদন করেছিল, কিন্তু তাতে সাড়া দেয়নি স্বাস্থ্য অধিদপ্তর।

আইপিএল স্থগিত হওয়ার পর ভারতে সস্ত্রীক মুস্তাফিজ ছিলেন দিল্লিতে, সাকিব ছিলেন আহমেদাবাদে। গতকাল দুজন একসঙ্গেই ফিরেছেন। তবে কোয়ারেন্টাইনের জন্য স্ত্রীসহ মুস্তাফিজ উঠেছেন হোটেল সোনারগাঁয়ে, সাকিব ফোর পয়েন্টস শেরাটনে উঠেছেন।

নিয়ম অনুযায়ী আগামী ২০ মে কোয়ারেন্টাইন শেষ হবে দুই ক্রিকেটারের। যার ফলে শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে খেলতে বাধা থাকছে না তাদের। তবে ওয়ানডে সিরিজ শুরুর আগে খুব বেশি অনুশীলনের সুযোগ পাবেন না তারা। কারণ বাংলাদেশ-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজ শুরু হয়ে যাবে ২৩ মে।

শ্রীলঙ্কা সফরে দেশের হয়ে টেস্ট খেলা বাদ দিয়ে আইপিএল খেলতে গিয়েছিলেন সাকিব। যদিও কেকেআরের হয়ে তার আইপিএল মিশন এবার ভালো হয়নি। শুরুর তিন ম্যাচে সুযোগ পেয়েছিলেন, প্রত্যাশিত পারফরম্যান্স করতে না পারায় একাদশ থেকে বাদ পড়েন তিনি। টুর্নামেন্টের বাকি সময়টা সাইড বেঞ্চেই কেটেছে তার। ৩৮ রানের সঙ্গে ২ উইকেট নিয়েছিলেন সাকিব। সে তুলনায় রাজস্থানে দারুণ সময় কেটেছে মুস্তাফিজের। দলের নির্ভরযোগ্য বোলারের জায়গাটা পেয়েছিলেন তিনি। ৭ ম্যাচ খেলে ৮ উইকেট নিয়েছেন এ বাঁহাতি পেসার।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x