সিরিজ জিতল পাকিস্তান

সিরিজ জিতল পাকিস্তান
ছবি: সংগৃহীত।

জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টির পর টেস্ট সিরিজটাও জিতেছে পাকিস্তান। টেস্টে স্বাগতিকদের ২-০-তে হোয়াইটওয়াশ করেছে বাবর আজমের দল। হারারেতে গত রোববার রাতে শেষ হওয়া দ্বিতীয় টেস্টে ইনিংস ও ১৪৭ রানে জিতেছে পাকিস্তান। একই ভেন্যুতে প্রথম টেস্টেও জিম্বাবুয়েকে ইনিংস ও ১১৬ রানে হারিয়েছিল সফরকারীরা। সফল আফ্রিকা সফর শেষে এখন দেশে ফিরছে পাকিস্তান।

হারারে স্পোর্টস ক্লাবে আবিদ আলির ডাবল সেঞ্চুরি ও আজহার আলির সেঞ্চুরিতে ৮ উইকেটে ৫১০ রান তুলে প্রথম ইনিংস ঘোষণা করেছিল পাকিস্তান। ২১৫ রান করে অপরাজিত ছিলেন আবিদ আলি। আজহার আলি ১২৬ ও নুমান আলি ৯৭ রান করেন। জিম্বাবুয়ের মুজরাবানি ৩টি, চিসোরো ২টি উইকেট নেন। পরে হাসান আলির বোলিং তোপে প্রথম ইনিংসে মাত্র ১৩২ রানে গুটিয়ে যায় জিম্বাবুয়ে। ২৭ রানে ৫ উইকেট নেন এই পাকিস্তানি পেসার।

ফলো অনে পড়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমেও সুবিধা করতে পারেনি জিম্বাবুয়ে। ম্যাচের চতুর্থ দিনে ২৩১ রানে অলআউট হন স্বাগতিকরা। চাকাভা ৮৯, অধিনায়ক ব্রেন্ডন টেইলর ৪৯, লুক জঙ্গি ৩৭ রান করেন। দ্বিতীয় ইনিংসে জিম্বাবুয়ের ১০ উইকেট ভাগাভাগি করে নিয়েছেন শাহিন শাহ আফ্রিদি ও নুমান আলি। বাঁহাতি পেসার শাহিন শাহ ৫২ রানে ৫টি, বাঁহাতি স্পিনার নুমান আলি ৮৬ রানে ৫টি উইকেট নেন। আবিদ আলি ম্যাচ সেরা ও হাসান আলি সিরিজ-সেরার পুরস্কার পান।

ইত্তেফাক/টিআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x