ঢাকায় নেমেই হুংকার দিলেন ইংলিশ কোচ জেমি ডে

আমরা আফগানিস্তানের বিপক্ষে খেলতে প্রস্তুত

আমরা আফগানিস্তানের বিপক্ষে খেলতে প্রস্তুত
ছবি: সংগৃহীত

ঢাকায় নেমেই হুংকার দিলেন ইংলিশ কোচ জেমি ডে। দেশে আরাম-আয়েশ করে গতকাল বাংলাদেশে ফিরেছেন জেমি ডে। এসেই কোয়ারেন্টাইনে ঢুকেছেন জেমি। এরই ফাঁকে সংবাদ মাধ্যমের সঙ্গেও কথা বলেছেন তিনি। হুংকার দিয়েছেন আফগানিস্তানের বিপক্ষে লড়াই করার জন্য প্রস্তুত আছে তার দল। কোথা হতে এই হুংকারের সাহস সঞ্চয় করলেন তার কোনো ব্যাখ্যা নেই, তবে ফুটবলাররা খেলার মধ্যে ছিল একটা বড় কারণ। আর নতুন যেসব খেলোয়াড় দলে জায়গা পেয়েছেন তাদের উপস্থিতি জেমিকে উদ্বুদ্ধ করছে।

ইব্রাহিম, তারিক কাজী, তপু বর্মন এবং রেজা জাতীয় দলে ডাক পেয়েছেন। এই শক্তিটা জেমিকে মজুবত স্থানে নিতে পারছে। এটা মনে করছেন কোচ। জেমি বলেছেন, ‘এই খেলোয়াড়রা দলে যুক্ত হওয়ায় শক্তি বেড়েছে।’ শক্তি অন্য দিক থেকেও কমেছে। ডিফেন্সে টুটুল হোসেন বাদশা নেই। স্ট্রাইকার নাবীব নেওয়াজ জীবন নেই। শক্তি কমেছে এটা মানছেন কোচ। সঙ্গে জেমি এটাও বলছেন,‘ওদের মিস করব। কারণ বাদশা, জীবন নিজেদের পজিশনে অনন্য। তাদের জায়গা পূরণ হবার নয়। জীবনকে পাইনি নেপালে যাওয়ার সময়, তখন তার ইনজুরি ছিল। এবারও ইনজুরির কারণে জীবনকে পাচ্ছি না। যাই হোক, অন্য যারা এসেছেন তারা দলের স্থান পূরণ করবেন।’

বিশ্বকাপ বাছাইয়ের খেলা কাতারে। বাংলাদেশের হোম ম্যাচ তিনটি জুনে কাতারের দোহায়। ৩ জুন বাংলাদেশের ম্যাচ আফগানিস্তানের বিপক্ষে। ৭ জুন ভারত এবং ১৫ জুন ওমানের বিপক্ষে।

জেমি বলছেন,‘আবাহনী এবং বসুন্ধরা এএফসি কাপে খেলার জন্য প্রস্তুতি নিচ্ছিল। এটাও দলের জন্য কাজে আসবে, কারণ সবাই খেলার মধ্যেই ছিলেন।’ আফগানিস্তান দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে সিঙ্গাপুর এবং ইন্দোনেশিয়ার বিপক্ষে। জেমি বললেন,‘ওরা ওদের মতো করে প্রস্তুতি নিচ্ছে। আমরা চেষ্টা করছি দুই প্রথম শ্রেণির ম্যাচ খেলতে চাই। এটাও আমাদের কম হবে না। ম্যাচের আগে যে যার মতো প্রস্তুতি নেবে এটাই স্বাভাবিক। আমাদেরও প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে। আমরাও খেলার মধ্যে আছি। আমিও আশাবাদী।’ বসুন্ধরার খেলোয়াড়রা এখনো ক্যাম্পে যোগ দেননি। এটা নিয়ে কোনো মন্তব্য না করে কোচ বলেছেন, ‘এটা বাফুফে বুঝবে।

ইত্তেফাক/টিএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x