এবার নিষিদ্ধের হুমকি পেল ইউভেন্টাস

এবার নিষিদ্ধের হুমকি পেল ইউভেন্টাস
ক্রিশ্চিয়ানো রোনালদো। ছবি: সংগৃহীত

একে তো খুব খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে ইউভেন্টাস। তার ওপর নিজেদের লিগ কর্তৃপক্ষের কাছ থেকে হুমকি পেলেন ক্রিশ্চিয়ানো রোনালদোরা। ৯ বছর পর চলতি মৌসুমে লিগ শিরোপা খোয়ানো বর্তমান ইতালিয়ান চ্যাম্পিয়নরা এখন আছে খাদের কিনারায়।

ক্লাবটি আগামী মৌসুমে ইউরোপ সেরার লড়াই চ্যাম্পিয়নস লিগে জায়গা করে নিতে পারে কি-না, তা নিয়েই রয়েছে শঙ্কা। এবার ইতালিয়ান ফুটবল অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট জানিয়ে দিলেন, বিতর্কিত সুপার লিগের পরিকল্পনা থেকে সরে না আসলে সিরি আ’তে অংশ নিতে দেওয়া হবে না তুরিনের বুড়িদের।

গেল মাসের ১৮ এপ্রিল ইউরোপের নামিদামি ক্লাবগুলো জোট বেঁধে ইউরোপিয়ান সুপার লিগ আয়োজনের ঘোষণা দেয়। ফিফা ও উয়েফার বিরুদ্ধে গিয়েই বেশি আয় কামানোর নেশায় প্রস্তাবিত সুপার লিগে নাম লেখায় ইউভেন্টাস।

এই টুনামেন্ট আয়োজনের অন্যতম প্রধান কুশীলবও ছিলেন ক্লাবটির চেয়ারম্যান আন্দ্রেয়া আগনেয়ি। নানা চাপে সুপার লিগের প্রতিষ্ঠাতা ১২ ক্লাবের ৯ ক্লাবের সরে দাঁড়ালেও, রিয়াল মাদ্রিদ-বার্সেলোনার সঙ্গে তাই আগের অবস্থানেই রয়ে গেছে ইউভেন্টাস। তাই তো এবার সরাসরি নিষিদ্ধেও হুমকি পেল বাইয়ানকোনেরিরা।

রেডিও কিস কিস নাপোলিকে দেওয়া এক সাক্ষাত্কারে ইতালিয়ান ফুটবল অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট গাব্রিয়েল গ্রাভিনা বলেন, ‘আইন এখানে একবারে পরিষ্কার। আগামী মৌসুমের রেজিস্ট্রেশন শুরুর পর যদি দেখি তখনো জুভেন্টাস ইউরোপিয়ান সুপার লিগের অংশ, তাহলে পরের মৌসুমের জন্য সিরি ‘আতে তাদের নিষিদ্ধ করা হবে।’ এমন লোভী প্রোজেক্টে নাম লেখানো সমর্থকদের জন্য বির্বতকর মনে করছেন তিনি, এটা সব সমর্থকদের জন্যই হবে খুবই লজ্জাজনক একটি বিষয়। কিন্তু এখানে তো নিয়ম-নীতি আছে এবং সেসবই সবার জন্য সমান।’

ইত্তেফাক/টিআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x