ইউরো কাপের উদ্বোধনী ম্যাচে তুরস্ককে ৩-০ গোলে হারালো ইতালি

ইউরো কাপের উদ্বোধনী ম্যাচে তুরস্ককে ৩-০ গোলে হারালো ইতালি
তুরস্ক ও ইতালির মধ্যে খেলার একটি মুহূর্ত। ছবি: সংগৃহীত

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের প্রথম ম্যাচে তুরস্ককে ৩-০ গোলে হারিয়েছে ইতালি। প্রথমটি আত্মঘাতী হওয়ার পর দলের হয়ে একটি করে গোল করেন সিরো ইমোবাইল ও লোরেনৎসো ইনসিনিয়ে।

No description available.

বাংলাদেশ সময় শুক্রবার (১১ জুন) দিবাগত রাত ১টায় ইতালির রোমের স্তাদিও অলিম্পিকোতে ম্যাচটি শুরু হয়। ম্যাচের শুরু থেকেই একের পর এক আক্রমণ করতে থাকে ইতালি। কিন্তু কিছুতেই তুরস্কের রক্ষণ দেয়াল ভাঙতে পারেননি কোচ রবার্তো মানচিনির শিষ্যরা। বিশেষ করে তুর্কি গোলরক্ষক উগুরকান চেকিরকে পরাস্ত করতে পারেননি তারা। ফলে গোলশূন্য শেষ হয় ম্যাচের প্রথমার্ধ।

No description available.

দ্বিতীয়ার্ধে তুরস্কর রক্ষণে আরও চাপ বাড়ায় ইতালি। ম্যাচের ৫২ মিনিটে কাঙ্ক্ষিত গোলে দেখা পায় স্বাগতিকরা। ডমেনিকো বেরার্দির ক্রসটা বিপদমুক্ত করতে গিয়ে নিজেদের জালে বল পাঠিয়ে দেন তুর্কি ডিফেন্ডার মেরিহ দেমিরাল। এবারের ইউরোর প্রথম গোল এটি।

No description available.

ম্যাচের ৬৬ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন সিরো ইমোবাইল। লিওনার্দো স্পিনাজোলার শট ঠেকিয়ে দিলেও সিরো ইমোবাইলের শট ঠেকাতে পারেননি তুর্কি গোলরক্ষক। দেশের হয়ে এটি তার ১৪তম গোল। দলের শেষ গোলটি করেন লোরেনৎসো ইনসিনিয়ে। ম্যাচের ৭৯ মিনিটে ইমোবাইলের থেকে বল পেয়ে জালে জড়ান তিনি। শেষ পর্যন্ত উদ্বোধনী ম্যাচে ৩-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিক ইতালি।

ইত্তেফাক/ইউবি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x