নাদাল দুর্গে জকোভিচের অবিস্মরণীয় জয়

নাদাল দুর্গে জকোভিচের অবিস্মরণীয় জয়
ছবি: সংগৃহীত

ফ্রেঞ্চ ওপেনের সেমিফাইনালে প্রথম সেটে হার। তাতে ২০২০ আসরের সেই ফাইনালের দুঃস্মৃতি যেন ফিরে ফিরে আসছিল নোভাক জকোভিচের কাছে। সেবার রাফায়েল নাদালের কাছে সরাসরি সেটে হেরেছিলেন টেনিসের ‘জোকার’। তবে এবার আর পুনরাবৃত্তি হতে দিলেন না। ঘুরে দাঁড়িয়ে পরের তিনটে সেট জিতলেন ৬-৩, ৭-৬, ৬-২ গেমে। ‘ক্লে কোর্টের রাজা’ নাদালকে তারই দুর্গ থেকে বিদায় করে আসরের ফাইনালে চলে যান জকোভিচ।

বিশ্বসেরা টেনিস তারকার এ জয়ের প্রাচুর্য্য যদি এখনো বুঝে উঠতে নাই পারেন, তাহলে আপনাকে সাহায্য করতে একটা তথ্য। রোলাঁ গারোয় এই হারটা নাদালের ১০৮ ম্যাচের ক্যারিয়ারে মাত্র তৃতীয়। ক্লে কোর্টে শুরুর সেটে এগিয়ে যাওয়ার পর কখনো হারেননি নাদাল। অথচ সব সমীকরণ উল্টে দিলেন জকোভিচ।

Novak Djokovic Dethrones Rafael Nadal After Roland Garos Epic | ATP Tour |  Tennis

রেকর্ড ১৪তম ফ্রেঞ্চ ওপেন, আর রজার ফেদেরারকে ছাড়িয়ে যাওয়ার ২১তম গ্র্যান্ড স্ল্যাম শিরোপাটা তাই অধরাই রয়ে গেল নাদালের। তবে অপেক্ষাটা খুব বেশিদিন করতে হবে না তাকে, আর এক মাস পরেই যে নামবেন উইম্বলডনের লড়াইয়ে।

দিনটা যেন মহাকাব্যিক সব লড়াইয়ের পসরা সাজিয়েই বসেছিলো। দিনের শুরুর খেলায় প্রথম সেমিফাইনালে অ্যালেক্সান্ডার জেরেভকে পাঁচ ঘণ্টার মহাকাব্যিক সেমিফাইনালে ৬-৩, ৬-৩, ৪-৬, ৪-৬, ৬-৩ গেমে হারিয়ে স্টেফানোস সিটসিপাস নিশ্চিত করেন ফাইনাল। আগামী রবিবারের ফাইনালে ৩৪ বছর বয়সী জকোভিচ মুখোমুখি হবেন এই সিটসিপাসেরই।

ইত্তেফাক/টিআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x