অভিশাপ ভাঙলো ইংল্যান্ড

অভিশাপ ভাঙলো ইংল্যান্ড
ছবি: সংগৃহীত

ইউরোতে নিজেদের প্রথম ম্যাচে শুরু থেকেই দারুণ ছন্দে ছিলো ইংলিশরা। শুধু পাচ্ছিলো না গোলের দেখা। দ্বিতীয়ার্ধে সেই গোল দলকে পাইয়ে দিলেন রাহিম স্টার্লিং। আর তাতেই শক্তিশালী ক্রোয়েশিয়াকে ১-০ গোলে হারিয়ে ইউরো ২০২০-এ শুভসূচনা করলো ইংল্যান্ড। গড়ল এক ইতিহাস!

ইংলিশ দলে খেলে গেছেন গ্যারি লিনেকার, ওয়েইন রুনি, পল স্কলস, ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড, স্টিভেন জেরার্ডদের মতো খেলোয়াড়। তাদের নিয়েও যে কীর্তি গড়তে পারেনি ইংল্যান্ড, সেটাই গড়েছে আজ। ইউরোপীয় শ্রেষ্ঠত্বের আসরে প্রথমবারের মতো নিজেদের উদ্বোধনী ম্যাচে জিততে সক্ষম হয়েছে থ্রি লায়ন্সরা।

ম্যাচের আগে অবশ্য আরেকটা রেকর্ড গড়েছিল কোচ গ্যারেথ সাউথগেটের ইংল্যান্ড। ইংলিশ কোচ তার প্রথম একাদশে রাখেননি মার্কাস র‍্যাশফোর্ড, আর জর্ডান হেন্ডারসনদের কাউকেই। ফলে ১৯৯২ সালের পর প্রথমবারের মতো কোনো ম্যানচেস্টার ইউনাইটেড আর লিভারপুল খেলোয়াড়কে ছাড়াই মাঠে নেমেছে ইংলিশরা।

UEFA EURO 2020, England vs Croatia Highlights: England open campaign with a  1-0 victory against Croatia - The Times of India

ম্যাচের ৫৭তম মিনিটে ক্যালভিন ফিলিপসের বাড়ানো দারুণ ডিফেন্সচেরা পাসটা গোলরক্ষককে বোকা বানিয়ে রাহিম স্টার্লিং জড়ান জালে। সেই গোলেই তো নিশ্চিত হয় ইংল্যান্ডের ইতিহাস গড়া জয়টা।

নিজেদের পরের ম্যাচে ইংলিশরা মাঠে নামবে আগামী ১৯ জুন। শুক্রবার দিবাগত রাত একটায় ইংলিশদের প্রতিপক্ষ স্কটল্যান্ড। আর ক্রোয়েশিয়া ১৮ জুন খেলবে চেক প্রজাতন্ত্রের বিপক্ষে।

ইত্তেফাক/টিআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x