জয়ে শুরু নেদারল্যান্ডসের

জয়ে শুরু নেদারল্যান্ডসের
ছবি: সংগৃহীত

পাঁচ বছর পর বড় কোনো টুর্নামেন্টে ফেরার ক্ষণ দারুণ জয়ে রাঙালো ‘টোট্যাল ফুটবল’-এর ধারক ও বাহক নেদারল্যান্ডস। ইউক্রেনের বিপক্ষে রোমাঞ্চ ছড়ানো ম্যাচটি জিতে ইউরোয় শুভসূচনা করল তারা।

আমস্টারডামের ইয়োহান ক্রুইফ অ্যারেনায় রবিবার রাতে ইউক্রেনের বিপক্ষে ‘সি’ গ্রুপের ম্যাচে ৩-২ গোলে জিতেছে স্বাগতিকরা।

ম্যাচের প্রথমার্ধে কোনো গোল না হলেও দ্বিতীয়ার্ধে শুরুতেই জর্জিনিও ওয়াইনাল্ডুমের গোলে লিড নেয় ডাচরা। এর মাত্র ৭ মিনিট পর ওয়াউট উইঘ্রস্তের গোলে ব্যবধান দ্বিগুণ করে ডাচরা। তবে ম্যাচের শেষ এখানেই নয়।

খেলার সময় ৭০ মিনিট পার হতেই লাগাম হাতে টেনে নেয় ইউক্রেন। ৭৫ থেকে ৭৯ এই ৫ মিনিটের ভেতর দুই গোল করে ম্যাচে সমতায় ফেরে ইউক্রেন। ৭৫তম মিনিটে অ্যান্ড্রি ইয়ারমোলেঙ্কো গোল করে ব্যবধান ২-১ করেন। এরপর ৭৯তম মিনিটে রোমান ইয়ারেমচাকের গোলে সমতায় ফেরে ইউক্রেন।

তবে যখনই মনে হচ্ছিল ম্যাচটি নিশ্চিত ড্রয়ের দিকে গড়াচ্ছে ঠিক তখনই ম্যাচে আবারও এক নাটকীয়তা। খেলার আর ৫ মিনিট বাকি তখন নাথান একের ক্রস থেকে ডি-বক্সের ভেতর বল পেয়ে যান ডেঞ্জেল ডামফ্রাইস। আর অন্তিম মুহূর্তে এসে কোনো ভুল করেননি এই ফরোয়ার্ড। দুর্দান্ত এক হেডে বল জালে জড়িয়ে ডাচদের ৩-২ গোলে এগিয়ে নেন। আর নিশ্চিতভাবেই টুর্নামেন্টের প্রথম ম্যাচে জয় এনে দেন নেদারল্যান্ডসকে।

ইত্তেফাক/টিআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x