রোনালদোর রেকর্ড গোলে পর্তুগালের জয়

রোনালদোর রেকর্ড গোলে পর্তুগালের জয়
ক্রিস্টিয়ানো রোনালদো। ছবি: সংগৃহীত

ক্লাব হোক কিংবা জাতীয় দল উভয় স্থানেই নিজের শ্রেষ্ঠত্ব আবারও জানান দিলেন জুভেন্টাস তারকা ও পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো। তার জোড়া গোলে হাঙ্গেরিকে হারিয়ে ইউরো কাপে নিজেদের প্রথম ম্যাচে জয় তুলে নিয়েছে পর্তুগাল। শেষ পর্যন্ত দলটি ৩-০ গোলের ব্যবধানে জয় পেয়েছে।

এর মধ্য দিয়ে দীর্ঘদিন পর কোনো আন্তর্জাতিক টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে জয় পেলো গত আসরের চ্যাম্পিয়ন দলটি। সর্বশেষ ২০০৮ সালের ইউরোতে তারা প্রথম ম্যাচে জয় পেয়েছিল।

৮০ মিনিট পর্যন্ত যারা ম্যাচটা দেখছিলেন মাঠে কিংবা টিভিসেটের সামনে বসে, নিশ্চিতভাবেই বিরক্ত হচ্ছিলেন। কাগজে কলমে হাঙ্গেরির চেয়ে পর্তুগাল ঢের এগিয়ে থাকলেও খেলায় দেখা যাচ্ছিলো না তার ছিটেফোঁটাও। উল্টো গোল মিসের মহড়ায় শামিল ক্রিস্টিয়ানো রোনালদোসহ পর্তুগিজ শিবির। তবে একেবারে শেষমুহুর্তে সব আক্ষেপ মিটিয়েছেন সিআরসেভেন। মাত্র ৫ মিনিটের ঝড়ে বুদাপেস্টে বড় জয় পেয়েছে তার দল।

এদিন বিরতির আগে দারুণ কয়েকটি সুযোগ নষ্ট করেন রোনালদো। তবে বিরতির পর জোড়া গোল করে তা পুষিয়ে দেন। তবে গোল পেতে যথেষ্ট বেগ পেতে হয়েছে পর্তুগালের। ম্যাচের ৮৪ মিনিটে গিয়ে প্রথম গোলটি করেন রাফায়েল গুয়েরেইরো।

এর দুই মিনিট পর ডিবক্সের মধ্যে প্রতিপক্ষের খেলোয়াড়ের হাতে বল লাগায় পেনাল্টি পেয়ে ৮৭ মিনিটে বুলেটগতির শটে গোল করেন রোনালদো। এর মধ্য দিয়ে ইউরোর ইতিহাসের সর্বকালের শীর্ষ গোলদাতা বনে গেলেন বিশ্বের অন্যতম সেরা এই ফুটবলার। আগে এই রেকর্ডটি ছিল ফ্রান্সের সাবেক গ্রেট মিচেল প্লাতিনির। তার গোল সংখ্যা ৯টি।

ম্যাচের শেষ বাঁশি বাজার আগে, যোগ করা সময়ে আরো একটি গোল করে ৩-০ গোলের বড় জয় নিশ্চিত করেন পর্তুগিজ সুপারস্টার। চলমান ইউরোতে নিজেদের প্রথম ম্যাচে জয় নিয়ে এফ গ্রুপের শীর্ষে পর্তুগাল।

ইত্তেফাক/টিএ/এএএন

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x