শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

এবার সংবাদ সম্মেলনে মদের বোতল সরিয়ে রাখলেন পগবা

আপডেট : ১৬ জুন ২০২১, ২১:২৪

ইউরোর সংবাদ সম্মেলনে ক্রিস্টিয়ানো রোনালদো কোকাকোলা্র বোতল সরিয়ে রেখেছিলেন। তাতেই হুলস্থুল পড়ে যায় গোটা বিশ্বে। শেয়ারবাজারে বিশাল ধ্বস নামে কোকাকোলার। এবার ইউরোর আরেকটি পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান হেইনিকেনের বোতল সরিয়ে রাখলেন ফ্রান্সের তারকা ফুটবলার পল পগবা।

কোম্পানিটি মূলত অ্যালকোহলের। মুসলিম এই ফুটবলার মদ/অ্যালকোহলে নিরুৎসাহিত করতেই এমন কাজ করেছেন বলে সবাই ধারণা করছেন। দেখার অপেক্ষা এর ফলে হেইনিকেইন কেমন ক্ষতির মুখোমুখি হয়। আর ইউরোর আয়োজক উয়েফাও বিষয়টিকে কিভাবে নেয়, সেটিই এখন দেখার বিষয়।

এর আগে, গত সোমবার রাতে ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে এসে কথা শুরুর আগেই টেবিল থেকে কোকাকোলার দুটি বোতল সরিয়ে পাশে রেখে দেন এবং পানির বোতল হাতে নিয়ে বলেন, কোক নয়, পানি খান। অথচ উয়েফা ও ইউরোর অন্যতম বড় স্পনসর এই প্রতিষ্ঠানটি। ফলে ঘটনার পর থেকেই বিতর্ক তুঙ্গে।

সোমবার ইউরোপের শেয়ার মার্কেট খোলার সময় কোকাকোলার মূল্য ছিল ৫৬ দশমিক ১০ ডলার। এর আধঘণ্টা পর সংবাদ সম্মেলনে আসেন রোনালদো। তার এই কাণ্ডের মুহূর্ত পরই শেয়ারে দর ৫৫ দশমিক ২২ ডলারে নেমে আসে। অর্থাৎ এক লাফে ১.৬ শতাংশ দাম হারিয়েছে প্রতিষ্ঠানটি। ফলে কোকাকোলার দাম কমে দাঁড়িয়েছে ২৩ হাজার ৮০০ কোটি ডলার। যা আগে ছিল ২৪ হাজার ২০০ কোটি ডলার।

ইত্তেফাক/এএএন/এসএ