করোনায় হার মানলেন কিংবদন্তি অ্যাথলেট মিলখা সিং

করোনায় হার মানলেন কিংবদন্তি অ্যাথলেট মিলখা সিং
মিলকা সিং। ছবি: সংগৃহীত

করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন প্রথম ভারতীয় হিসেবে কমওয়েলথ গেমসে স্বর্ণপদকজয়ী অ্যাথলেট মিলখা সিং। চণ্ডীগড়ের পিজিআই হাসপাতালে শুক্রবার রাত সাড়ে ১১টায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে বয়স হয়েছিল ৯১ বছর।

সম্প্রতি দেশের এই প্রাক্তন তারকা অ্যাথলেট করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। শরীরে অক্সিজেনের মাত্রা কমে যাওয়ায় তাকে চণ্ডীগড়ের পিজিআই হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সেখানেই শুক্রবার রাতে তিনি মারা যান।

কিংবদন্তি এই অ্যাথলেটকে নিয়ে নির্মিত হয়েছিল ভাগ মিলখা ভাগ সিনেমাটি। ১৯৫৮ সালে কমনওয়েলথ গেমস চ্যাম্পিয়ন হন মিলখা সিংহ। ১৯৬০-এ রোম অলিম্পিক্সে চতুর্থ হন তিনি।

In the passing away of Shri Milkha Singh Ji, we have lost a colossal sportsperson, who captured the nation’s imagination and had a special place in the hearts of countless Indians. His inspiring personality endeared himself to millions. Anguished by his passing away. pic.twitter.com/h99RNbXI28

— Narendra Modi (@narendramodi) June 18, 2021

‘উড়ন্ত শিখ' মিলখার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। টুইটারে তিনি একটি ছবি শেয়ার করে লিখেছেন, 'শ্রী মিলখা সিংহের মৃত্যুতে আমরা ক্রীড়াঙ্গনের একজন মহীরুহকে হারালাম। ভারতীয়রা তাদের হৃদয়ে বিশেষ আসনে রেখেছিলেন তাকে। অনুপ্রেরণাদায়ক ব্যক্তিত্বের সুবাদে লাখো মানুষের প্রিয় হয়ে উঠেছিলেন তিনি ।’

মাত্র ৫দিন আগে করোনায় আক্রান্ত হয়ে মারা যান তার স্ত্রী ও ভারতের জাতীয় ভলিবল টিমের সাবেক অধিনায়ক নির্মল কৌর।

ইত্তেফাক/এএএন/ইউবি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x