রেকর্ডবুকের আরেকটি পাতায় মেসি

রেকর্ডবুকের আরেকটি পাতায় মেসি
লিওনেল মেসি। ছবি: সংগৃহীত

কোপা আমেরিকায় উরুগুয়েকে ১-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। এ নিয়ে টানা ১৫ ম্যাচে অপরাজিত রইল আল বিসেলেস্তরা। ম্যাচের ১৩ মিনিটে মেসির অ্যাসিস্ট থেকে গোল করে দলকে লিড এনে দেন গুইদো রদ্রিগেজ। এই অ্যাসিস্টের মাধ্যমে রেকর্ডবুকের আরো একটি পাতায় নাম লেখালেন মেসি। কোপার ইতিহাসের সর্বোচ্চ অ্যাসিস্টদাতা এখন এই আর্জেন্টাইন মহাতারকা।

জয় পেলেও গত ম্যাচের মতো আজও গোল মিসের হতাশায় পুড়তে হয়েছে আর্জেন্টিনাকে। ম্যাচের সপ্তম মিনিটে বাম পাশ থেকে শট নেন মেসি। তা ঠেকিয়ে দেন উরুগুয়ের গোলরক্ষক। তবে ফিরতি বলটি ফাঁকা জালের সামনে পেয়ে যান লাউতারো মার্টিনেজ। কিন্তু সেটি লক্ষ্যে রাখতে পারেননি এই তরুণ ফরোয়ার্ড।

গুইদো রদ্রিগেজকে দিয়ে গোল করিয়ে মেসি বনে গেছেন কোপার ইতিহাসের সর্বোচ্চা অ্যাসিস্টদাতা। তার অ্যাসিস্ট সংখ্যা এখন ১৪টি।

একইসঙ্গে এই ম্যাচে ম্যান অব দ্য ম্যাচের পুরস্কারটিও বাগিয়ে নেন আর্জেন্টাইন অধিনায়ক। চিলির বিপক্ষে আগেও ম্যাচেও ম্যাচসেরার পুরস্কার জেতেন তিনি। এ নিয়ে কোপায় ১০ বার ম্যাচসেরার পুরস্কার জিতেছেন লিওনেল মেসি। যেটিও রেকর্ড।

‘এ’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে চিলির সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল আর্জেন্টিনা। তৃতীয় ম্যাচে ২২ জুন মঙ্গলবার সকাল ৬টায় প্যারাগুয়ে ও ২৯ জুন মঙ্গলবার একই সময়ে বলিভিয়ার মুখোমুখি হবে মেসিরা।

ইত্তেফাক/এএএন/এসএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x