অনন্য রোনালদো

অনন্য রোনালদো
ক্রিস্টিয়ানো রোনালদো। ছবি: সংগৃহীত।

বয়স চলছে ৩৬। এটাই হয়তো শেষ ইউরো। গোধুলী বেলায়ও কি উজ্জ্বল ক্রিস্টিয়ানো রোনালদো! পৌঁছে গেলেন একেবারে চূড়ায়। আর ১টি গোলের অপেক্ষা। এরপরই বনে যাবেন আন্তর্জাতিক ফুটবলে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা।

ফ্রান্সের বিপক্ষে ম্যাচে নামার আগেও দুই গোল পিছিয়ে ছিলেন ইরানের আলী দাঈয়ের চেয়ে। বরাবর ২ গোল করেই, সর্বকালের সেরা গোলদাতাকে ছুঁয়ে ফেললেন। জাতীয় দলের জার্সিতে রোনালদোর গোল এখন ১০৯টি। দেশের জার্সিতে ১৪৯ ম্যাচে ১০৯ গোল রয়েছে ইরানের আলী দাঈর। ২০০৬ বিশ্বকাপে দেশকে নেতৃত্ব দেওয়ার পর অবসর নেন ইরানের এই খেলোয়াড়। বর্তমানে খেলছেন এমন ফুটবলারদের মধ্যে আর কেউ নেই এই দুইজনের ধারেকাছেও। ফলে এককভাবে শীর্ষচূড়ায় বসতে যাচ্ছেন পর্তুগিজ বরপুত্র।

No description available.

কে বলবে, এ ম্যাচের আগে ফ্রান্সের বিপক্ষে ৬টি ম্যাচ খেলেও কোন গোলই পাননি রোনালদো? আজ বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে গোলখরা ঘুচলেন জোড়া গোল করে। যদিও তার দু'টি গোলই এসেছে পেনাল্টি থেকে।

এ নিয়ে চলতি ইউরোয় তার গোলসংখ্যা দাঁড়ালো ৫-এ। আসরে এখন পর্যন্ত সর্বোচ্চ গোলদাতা।

ক'দিন আগেই হয়েছেন ইউরোর ইতিহাসের সর্বাধিক গোলদাতা। দিনে দিনে সেই রেকর্ডটা নিয়ে যাচ্ছেন বহুদূরে, সবার নাগালের বাইরে।

কেবল তাই নয়, গড়েছেন আরো একটি কীর্তি। প্রথম ফুটবলার হিসেবে বিশ্বকাপ এবং ইউরো মিলিয়ে ২০ এর অধিক গোল করা একমাত্র ফুটবলার ক্রিস্টিয়ানো। দুই আসর মিলিয়ে বর্তমানে তার গোল সংখ্যা ২১ টি।

রোনালদোর জোড়া গোলে ফ্রান্সের বিপক্ষে ড্র করে পর্তুগাল উঠে গেছে নকআউটে। তার মানে, এই আসরেই আরো ম্যাচ খেলার সুযোগ পাচ্ছেন সিআরসেভেন। যে ফর্মে আছেন তাতে এই আসরেই হয়তো বনে যাবেন সর্বকালের সর্বোচ্চ গোলদাতা। হয়তো গড়বেন নতুন কোন রেকর্ড। কিংবা নিজের রেকর্ডই ছাড়িয়ে পৌঁছে যাবেন নতুন উচ্চতায়! নামটা ক্রিস্টিয়ানো রোনালদো, রেকর্ড যার পায়ে প্রতিদিন লুটোপুটি খায়।

ইত্তেফাক/এএএন/এএইচপি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x