মেসিকে সেরা বলায় ক্ষেপে গিয়েছিলেন রোনালদো!

মেসিকে সেরা বলায় ক্ষেপে গিয়েছিলেন রোনালদো!
মেসি ও রোনালদো। ছবি: সংগৃহীত

দু’জনের মধ্যে কে সেরা, এ নিয়ে বিতর্কটা চলছে দীর্ঘদিন ধরে। ফুটবলবোদ্ধারাও বিভক্ত হয়ে যান মেসি-রোনালদো তর্কে। তবে গেল বছর সব উড়িয়ে দিয়ে ইংলিশ কিংবদন্তি গ্যারি লিনেকার বলেন, বিতর্কটা আসলে ঠিক নয়, কারণ লিওনেল মেসির ধারেকাছেও নেই ক্রিস্টিয়ানো রোনালদো।

তার এমন বক্তব্যের কারণ জানতে চেয়ে দীর্ঘদিনের ক্লাব সতীর্থ ও ইংলিশ ফুটবলার রিও ফার্ডিনান্ডের কাছে নাকি টেক্সট করেছিলেন রোনালদো! এক টেলিভিশন টক শো নিজেই সেটি ফাঁস করলেন ফার্ডিনান্ড।

তিনি বলেন, রোনালদো তার কাছে ক্ষুদে বার্তা পাঠিয়ে জানতে চেয়েছিলেন, কেন লিনেকার মনে করেন মেসি তার চেয়ে সেরা? পর্তুগিজ তারকার বিষয়টি মোটেও পছন্দ হয়নি বলে জানান রিও।

ফার্ডিনান্ড এবং রোনালদো ম্যানচেস্টার ইউনাইটেডে একসঙ্গে ৬ বছর খেলেছিলেন। সেসময় বেশ বন্ধুত্ব গড়ে ওঠে দু’জনের মধ্যে।

আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন, তর্কসাপেক্ষে সর্বশ্রেষ্ঠ। এখন পর্যন্ত সর্বাধিক ৬টি ব্যালন ডি’অর জিতেছেন তিনি। অন্যদিকে তারচেয়ে একটি ব্যালন ডি’অর কম জিতেছেন রোনালদো।

গেল বছর লেখা বিশাল এক কলামে জনপ্রিয় ফুটবল বিশ্লেষক লিনেকার লিখেন, মেসি যে মানের ফুটবলার তার ধারেকাছেও নেই অন্য কেউ, এমনকি রোনালদোও নন। যে বিতর্কটা চলে এই দু’জনের সেটি তার কাছে অযৌক্তিক মনে হয় বলেও জানান লিনেকার।

গতকাল পর্তুগাল বনাম ফ্রান্সের ম্যাচ নিয়ে টেলিভিশন টক শো’তে আলোচনা করছিলেন তিন ইংলিশ তারকা রিও ফার্ডিনান্ড, গ্যারি লিনেকার এবং ফ্রাঙ্ক ল্যাম্পার্ড। তখনই ফার্ডিনান্ড জানান, পর্তুগাল স্ট্রাইকারের যে স্বভাব তাতে লিনেকারের মতামত শুনে সে মোটেও খুশি হয়নি।

সাবেক এই ইংলিশ ডিফেন্ডার বলেন, সেরা হওয়ার জন্য ক্রিস্টিয়ানো সবসময়ই লেগে থাকে। সে অবশ্যই দারুণ একজন ফুটবলার যে সবসময়ই খেলাটার কথা চিন্তা করে। সে সবার জন্য দারুণ উদাহরণ এবং তার বিরুদ্ধে নেতিবাচক কথাবার্তাকে সে আরো ভালো কিছু করার জ্বালানি হিসেবে নেয়। তুমি (লিনেকার) বলেছিলে, দু’জনের মধ্যে মেসিই সেরা। এরপর সে আমাকে টেক্সট করে জানতে চায়, কেন সে এমনটা বললো?

তবে এটিকে ইতিবাচক বলেই মনে করছেন ফার্ডিনান্ড। তিনি বলেন, এটা অবশ্যই ওর প্রতিযোগিতামূলক মানসিকতা এবং সেরা হতে চাইলে তোমার মধ্যে এটি থাকতেই হবে।

মেসি-রোনালদো বিতর্কটা দীর্ঘদিন ধরে চলছে। দুজনই পৌঁছে গেছেন গোধূলী বেলায়। এই বিতর্কের রেশ তবু রয়েই যাচ্ছে।

ইত্তেফাক/এএএন

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x