বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

আবারো ব্যর্থ তামিম, বিদায় নিলেন লিটনও

আপডেট : ১৮ জুলাই ২০২১, ১৮:৩৪

সিরিজের ২য় ওয়ানডেতে এসেও ফর্মহীনতা কাটাতে পারলেন না বাংলাদেশ দলের অধিনায়ক তামিম ইকবাল। জিম্বাবুয়ের দেয়া রান তাড়া করতে নেমে শুরুতেই আউট হয়ে গেছেন তিনি।

১ম ম্যাচে শূন্য রান করে বিদায় নেন অভিজ্ঞ এই ওপেনার। ২য় ম্যাচে এসে কিছুটা ধীরস্থির ভঙ্গিতে খেলার চেষ্টা করছিলেন। সহজাত ভঙ্গিতে খেলেন কয়েকটি কাভার ড্রাইভও। তবে ইনিংসে ১০ম ওভারে সিকান্দার রাজার হাতে ক্যাচ দিয়ে মাত্র ২০ রান করে বিদায় নিয়েছেন তিনি। 

তার বিদায়ের পরপরই আউট হয়ে যান আরেক ওপেনার লিটন দাসও। আগের ম্যাচে সেঞ্চুরি হাঁকানো এই উইকেটকিপার ব্যাটসম্যানের সংগ্রহ ২১ রান।

এর আগে সিরিজের ২য় ওয়ানডেতে জয়ের জন্য বাংলাদেশকে ২৪১ রানের টার্গেট গিয়েছে জিম্বাবুয়ে। 

হারারেতে টস জিতে শুরুতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় জিম্বাবুয়ে। সকালের উইকেটের সুবিধা নিয়ে ১ম ওভারেই স্বাগতিক ওপেনার তিনাসে কামুনহুকামউইকে ফেরান তাসকিন আহমেদ। আরেক ওপেনার মারুমানিকে দলীয় ৩৩ রানে সরাসরি বোল্ড করেন মেহেদি মিরাজ। 

এরপর রেজিস চাকাভাকে নিয়ে ৪৭ রানের জুটি গড়েন অধিনায়ক ব্রেন্ডন টেইলর। ২৬ রান করা চাকাভাকে বোল্ড করে সাজঘরে পাঠান সাকিব আল হাসান।

ফিফটির পথে এগোতে থাকা ব্রেন্ডন টেইলরকে ব্যক্তিগত ৪৬ রানে আউট করেন পেসার শরিফুল ইসলাম। 

তবে স্বাগতিকদের মিডল অর্ডার নিজেদের সামর্থ্যের জানান দেয়। মেয়ার্সের ৩৪, মাধভেরের ৫৬ আর দীর্ঘদিন পর দলে ফেরা সিকান্দার রাজার ৩০ রানে দুইশ’ পেরোয় স্বাগতিকরা। 

তবে শেষের ৩১ রানে জিম্বাবুয়ের ৪ উইকেট তুলে নিয়ে তাদের রানের লাগাম টেনে ধরেন শরিফুল-সাইফউদ্দিনরা। 

ক্যারিয়ার সেরা বোলিং করে ৪৬ রান খরচায় ৪ উইকেট তুলে নেন শরিফুল।

ইত্তেফাক/এএএন