ব্যাটে-বলে সেরা সাকিব

ব্যাটে-বলে সেরা সাকিব
সাকিব আল হাসানের ব্যাটে নাটকীয় জয় পেল বাংলাদেশ। ছবি: টুইটার

হারের মুখ থেকে আরো একবার বাংলাদেশকে ম্যাচ জিতিয়েছেন সাকিব আল হাসান। সেই চেনা ছন্দে, পুরনো রূপে। যেভাবে সাকিবকে দেখতে চায় টাইগার ভক্তরা।

দল ছিলো বিপদের মুখে। ৩ নম্বরে নামা সাকিব একে একে দেখতে থাকেন অন্য প্রান্তে সতীর্থদের আনাগোনা। লিটন, মিঠুন, মোসাদ্দেক, রিয়াদ কিংবা মেহেদি মিরাজ, একে একে বিদায় নিয়েছেন সবাই। তবে হাল ছাড়েননি বিশ্বসেরা অলরাউন্ডার। দাঁতে দাঁত চেপে একপ্রান্ত আগলে রেখেছেন।

মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে গড়েছিলেন ৫৫ রানের জুটি। তার বিদায়ের কিছুক্ষণ পরই আউট হয়ে যান মেহেদি মিরাজ ও আফিফ হোসেন। একেবারে শেষ স্বীকৃত ব্যাটসম্যান সাইফউদ্দিনকে নিয়ে আবারো লড়াই শুরু করেন সাকিব। দু’জনে মিলে ৮ম উইকেটে গড়েন অপরাজিত ৬৯ রানের জুটি। দলকে ম্যাচ জিতিয়ে তবেই মাঠ ছাড়েন সাকিব। ম্যাচ শেষে অপরাজিত থাকেন ৯৬ রানে।

এর আগে বল হাতেও ২ উইকেট তুলে নেন সাকিব। প্রথম ওয়ানডেতেও ৫ উইকেট তুলে নিয়েছিলেন টাইগার অলরাউন্ডার।

বল হাতে ধারাবাহিক হলেও, ব্যাটে দীর্ঘদিন পর রানের দেখা পেলেন ওয়ানডেতে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব।

এর আগে সবশেষ জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রামে ফিফটির দেখা পেয়েছিলেন সাকিব। তারপর শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ের বিপক্ষে ৪ ম্যাচে করেছেন মোটে ৩৮ রান। এরপর আবারো পেলেন রানের দেখা। জিম্বাবুয়ের বিপক্ষে ২য় ম্যাচে ফিফটি তার ক্যারিয়ারের ৪৯তম।

২০১৯ বিশ্বকাপে ৮ ম্যাচে ৫টি ফিফটি ও ২টি সেঞ্চুরি হাঁকানো সাকিব কিছুদিন পরই নিষিদ্ধ হন আন্তর্জাতিক ক্রিকেট থেকে। এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে গেল বছরের অক্টোবর থেকে আবারো জাতীয় দলে ফিরলেও, বেশ কিছুদিন রানের দেখা পাচ্ছিলেন না। মাঝে ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টি আসরেও ব্যাট হাতে সুবিধা করতে পারেননি এই টাইগার অলরাউন্ডার।

অবশেষে আবারো চেনা রূপে দেখা মিললো সাকিবের।

ইত্তেফাক/এএএন

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x