কখনোই ভাবিনি তাড়াহুড়ো করে ম্যাচ জিততে হবে: সাকিব

কখনোই ভাবিনি তাড়াহুড়ো করে ম্যাচ জিততে হবে: সাকিব
সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত

দলের বিপদের মুহূর্তে আরো একবার ত্রাতা হয়ে এলেন সাকিব আল হাসান। দলকে জেতালেন একেবারে সামনে থেকে নেতৃত্ব দিয়ে। অন্যরা এলেন-গেলেন, সাকিব রয়ে গেলেন। ম্যাচ জিতিয়ে তবেই মাঠ ছাড়লেন। ম্যাচ শেষে সাকিব জানালেন, দ্রুত ম্যাচ শেষ করতে হবে এমনটা ভাবেননি একবারও। হারের কথাও আনেননি মাথায়।

সাকিব বলেন, আফিফ যখন আসলো ওর সঙ্গেও বলছিলাম যে, ব্যাটসম্যানরা যদি ৪৫ ওভার পর্যন্ত ব্যাট করতে পারি তাহলে আমরা দেখতে পারবো আমরা কোথায় আছি। শেষের দিকে ২-৩ ওভারেও ১৫-২০ রান এমনকি ৩০ রানও করা যায় ওয়ানডে ক্রিকেটে। সুতরাং একবারও ভাবিনি তাড়াহুড়ো করে ম্যাচ শেষ করতে হবে।

দীর্ঘদিন পর ছন্দে ফেরা নিয়েও কথা বললেন সাকিব। জানালেন ঠাণ্ডা মাথায় খেলা নিজের ইনিংসটা কতোটা গুরুত্বপূর্ণ ছিল তার জন্য।

তিনি বলেন, এত বছর ক্রিকেট খেলার পর এখন আসলে টেকনিক্যাল কোন ঝামেলা হয় না। সমস্যাটা হয় ম্যান্টল। নিজেকে কতোটা শান্ত রাখতে পারি, কতক্ষণ মনোযোগ ধরে রাখতে পারি সেটাই আসলে দেখার বিষয়। এই যুদ্ধটা নিজের সঙ্গে নিজের।

ব্যাটে-বলে সেরা সাকিব

ম্যাচ জেতাতে দারুণ ভূমিকা রেখেছেন তরুণ অলরাউন্ডার সাইফউদ্দিনও। অন্যদের আসা-যাওয়ার মিছিলে ৮ম উইকেটে দু'জনে মিলে গড়েছেন অপরাজিত ৬৯ রানের জুটি। বিরুদ্ধ কন্ডিশনে সাহসী ব্যাটিংয়ের জন্য সিনিয়রের কাছ থেকে ক্রেডিট পাচ্ছেন সাইফউদ্দিন।

No description available.

সাকিব বলেন, উইকেটটাতে আসলে ব্যাট করতে কষ্ট হচ্ছিলো। উইকেট অনেক স্লো ছিল। ওখানে মানিয়ে নেয়া কঠিন। সাইফউদ্দিনকে ক্রেডিট দিতেই হয়, এমন একটা মাঠে সে দারুণ একটা ইনিংস খেলেছে।

ইত্তেফাক/এএএন/এসজেড

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x