ইনজুরির কারণে ২ মাস মাঠের বাইরে থাকবেন তামিম

খেলতে পারবেন না অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে
ইনজুরির কারণে ২ মাস মাঠের বাইরে থাকবেন তামিম
তামিম ইকবাল। ছবি: সংগৃহীত

জিম্বাবুয়ের বিপক্ষে ইনজুরি নিয়ে খেলছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। তবে শেষ ওয়ানডে (চলমান) ম্যাচের পর দেশে ফিরে আসবেন তিনি। খেলবেন না জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে। কেবল এই সিরিজটিই নয়, আসন্ন অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও খেলবেন না এই অভিজ্ঞ ওপেনার।

দীর্ঘদিন ধরে হাঁটুর ইনজুরিতে ভুগছেন তিনি। ঢাকা প্রিমিয়ার লিগের মাঝপথে ইনজুরির কারণে খেলা বাদ দেন তিনি। এরপর জিম্বাবুয়েতে গিয়ে খেলেননি একমাত্র টেস্টেও। তবে ওয়ানডে সিরিজে খেলা চালিয়ে যান তিনি। জানা গেছে, অন্তত ২ মাসের জন্য মাঠের বাইরে থাকতে হবে তামিমকে।

বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানান, ওয়ানডে শেষে মেহেদি হাসান মিরাজ ও তাইজুলের সঙ্গে দেশে ফিরবেন তামিম ইকবালও। তাকে অন্তত ৬-৮ সপ্তাহ বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাটিতে সিরিজেও খেলবেনা সে। তবে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে সে খেলতে পারে। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের কথা মাথায় রেখে আমরা রুবেল, মিঠুন ও মোসাদ্দেককে জিম্বাবুয়েতে থাকার জন্য বলেছি। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের আগে আমাদের প্লেয়ারদেরকে অন্তত ১০দিন বায়োবাবলে থাকতে হবে। যেহেতু আমরা বায়োবাবলের বাইরে থেকে কাউকে ডাকতে পারবো না সে হিসেবে আগে থেকেই কিছু প্লেয়ার রেডি করে রাখতে চাই।

এপ্রিলে শ্রীলঙ্কা সিরিজে ইনজুরিতে পড়েন তামিম। তবে মে’তে লঙ্কানদের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলেন তিনি। ঢাকা প্রিমিয়ার লিগে ১১টি ম্যাচ খেললেও, ইনজুরির কারণে সুপার লিগের ম্যাচ থেকে নিজেকে সরিয়ে নেন তিনি।

৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আগামী সপ্তাহে ঢাকায় আসবে অস্ট্রেলিয়া দল। সেপ্টেম্বরের শুরুতে টি-টোয়েন্টি সিরিজ খেলতে আসবে নিউজিল্যান্ড। এরপর অক্টোবরে ইংল্যান্ডের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ।

ইত্তেফাক/এএএন

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x