অস্ট্রেলিয়া সিরিজে তামিম-মুশফিককে পাচ্ছে না বাংলাদেশ!

অস্ট্রেলিয়া সিরিজে তামিম-মুশফিককে পাচ্ছে না বাংলাদেশ!
তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। ছবি: সংগৃহীত

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে চলতি মাসের শেষ দিকে ঢাকায় পা রাখবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। তবে সেটিতে অংশ নেওয়া হচ্ছে না ওডিআই অধিনায়ক ও দেশসেরা ওপেনার তামিম ইকবাল এবং মি. ডিপেন্ডেবল খ্যাত মুশফিকুর রহিমের। তাদের ছাড়াই নির্বাচকরা ইতিমধ্যে ১৮ সদস্যের স্কোয়াড প্রায় চূড়ান্ত করে ফেলেছে।

সূত্র মতে, ১৮ সদস্যের স্কোয়াড ইতিমধ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) জমা দিয়েছেন নির্বাচকরা। আর সেই দলে তামিম ও মুশফিকের নাম নেই।

No description available.

জানা গেছে, সিরিজের জন্য বেশকিছু শর্ত জুড়ে দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। এর মধ্যে অন্যতম বাংলাদেশ দলের ক্রিকেটারদের নির্দিষ্ট সময় কোয়ারেন্টিন থাকতে হবে ও স্কোয়াডে থাকা খেলোয়াড়দের সিরিজ শুরুর অন্তত ১০ দিন আগে থেকে জৈব সুরক্ষা বলয়ে থাকতে হবে।

পারিবারিক কারণে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ না খেলেই দেশে ফিরে আসেন মুশফিকুর রহিম। ফলে নির্দিষ্ট সময়ের মধ্যে অস্ট্রেলিয়া সিরিজের জৈব সুরক্ষা বলয়ে ঢুকা তার পক্ষে প্রায় অসম্ভব। তবুও তার জন্য শেষ পর্যন্ত অপেক্ষা করা হবে বলে জানা গেছে।

No description available.

অন্যদিকে, হাঁটুর চোটে ভোগা তামিমকে দুই মাস বিশ্রামে থাকতে হবে। ফলে তাকে পাওয়া যাচ্ছে না যে তা অনুমিতই।

অস্ট্রেলিয়া সিরিজের জন্য সম্ভাব্য স্কোয়াড: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাকিব আল হাসান, আফিফ হোসেন ধ্রুব, লিটন কুমার দাস, সৌম্য সরকার, নাঈম শেখ, আমিনুল ইসলাম বিপ্লব, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, শামীম হোসেন পাটোয়ারি, নুরুল হাসান সোহান, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান।

স্ট্যান্ডবাই: মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত ও রুবেল হোসেন

ইত্তেফাক/টিএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x