টস হেরে বোলিংয়ে বাংলাদেশ, একাদশে একাধিক পরিবর্তন

টস হেরে বোলিংয়ে বাংলাদেশ, একাদশে একাধিক পরিবর্তন
বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। ফাইল ছবি

স্বাগতিক জিম্বাবুয়ে ও সফরকারি বাংলাদেশের মধ্যকার তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন জিম্বাবুয়ের অধিনায়ক সিকান্দার রাজা।

তবে টি-টোয়েন্টির প্রথম ম্যাচে ওয়ানডে একাদশ থেকে বেশ কিছু পরিবর্তন আনা হয়েছে। লিটন দাসের সঙ্গে ওপেনিংয়ে দেখা যাবে নাঈম শেখকে। একাদশে আছেন সৌম্য সরকারও। প্রায় সাড়ে চার বছর পর টি-টোয়েন্টি দলে ফিরেছেন নুরুল হাসান সোহান।

ওয়ানডেতে ভালো বোলিং করলেও টি-টোয়েন্টিতে নেই পেসার তাসকিন আহমদ। মুস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলামের সঙ্গে পেস ইউনিট সামলাবেন অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। মাহমুদউল্লাহ রিয়াদের দলে সাকিব আল হাসান ছাড়াও স্পিন অলরাউন্ডার হিসেবে আছেন আফিফ হোসেন ধ্রুব ও শেখ মেহেদী হাসান।

একমাত্র টেস্ট ও ওয়ানডে সিরিজের মতো টি-টোয়েন্টিতেও স্বাগতিকদের ধবলধোলাই করতেই মাঠে নামবে টাইগাররা। যদিও বাংলাদেশ নিজেদের সর্বশেষ টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হয়েছিল কিউইদের কাছে। বিশ্বকাপের আগে টি-টোয়েন্টি দলের ছন্দে ফেরার জন্যও তাই এই ম্যাচে জয়ে চোখ টাইগারদের।

একনজরে দুই দলের একাদশ:

জিম্বাবুয়ে : রেগিস চাকাভা, তাদিওয়ানাশে মারুমানি, তারিসাই মুসাকান্দা, ডিওন মায়ার্স, ওয়েসলে মাধেভেরে, সিকান্দার রাজা (অধিনায়ক), রায়ান বার্ল, ওয়েলিংটন মাসাকাদজা, লুক জংওয়ে, ব্লেসিং মুজারাবানি ও রিজার্ড এনগারাভা।

বাংলাদেশ : নাঈম শেখ, লিটন দাস, সাকিব আল হাসান, সৌম্য সরকার, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান, শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x